Advertisement
Advertisement
TET

আন্দোলন চলাকালীনই টেট উত্তীর্ণদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি পর্ষদের, ঘোষিত জেলা ভিত্তিক শূন্যপদও

২০১৪ সালের টেট উত্তীর্ণদের দাবি মানল না পর্ষদ!

As TET agitation continuous WBPE issues circular for appointment | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:October 21, 2022 5:12 pm
  • Updated:October 21, 2022 7:27 pm

দিপালী সেন: আন্দোলন-অনশনেও লাভ হল না। নিজের অবস্থানে অনড় প্রাথমিক শিক্ষা পর্ষদ। কলকাতার বুকে প্রবল অশান্তির মাঝেই টেট উত্তীর্ণদের ১১৭৬৫ টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পর্ষদ। আজ থেকেই অনলাইনে করা যাবে আবেদন।

আগেই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। শুক্রবার বিকেলে মোট শূন্যপদ ও কোন জেলায় পদ পদ ফাঁকা রয়েছে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২০১৪ ও ২০১৭ সালে যারা টেট পাশ করেছিলেন, কিন্তু নিয়োগ হয়নি তাঁরা সকলেই এবার আবেদন করতে পারবেন। অর্থাৎ ২০১৪ টেট উত্তীর্ণরা যে দাবিতে আমরণ-অনশনের পথের হেঁটেছিল, তা মানল না পর্ষদ। যথাযথ পদ্ধতি মেনেই নিয়োগ করা হবে টেট উত্তীর্ণদের।

Advertisement

[আরও পড়ুন: টাটকা আমফানের স্মৃতি, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবিলায় কোমর বাঁধছে উপকূলীয় জেলা প্রশাসন]

কীভাবে করবেন আবেদন? বিজ্ঞপ্তি অনুযায়ী, আজ অর্থাৎ ২১ অক্টোবর থেকে খোলা হয়েছে অনলাইন পোর্টাল (www.wbbpw.org/wbbprimaryeducation.org)। বিকেল চারটে থেকেই আবেদন করা যাচ্ছে। জেনারেল ক্যাটাগরির ক্ষেত্রে আবেদন ফি দিতে হবে ১৫০ টাকা। তপশিলি জাতি ও উপজাতির প্রার্থীদের দিতে হবে ৫০ টাকা।

Advertisement

প্রসঙ্গত, ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রশিক্ষণপ্রাপ্ত নট-ইনক্লুডেড চাকরিপ্রার্থীদের অভিযোগ ছিল, দুবার ইন্টারভিউ দিয়েও নিয়োগপত্র পাননি তাঁরা। ফলে নয়া নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা অংশ নেবেন না। সরাসরি নিয়োগ দিতে হবে তাঁদের। এই দাবিতে গত কয়েকদিন সল্টলেকের রাস্তায় অনশন- অবস্থান করেছেন তাঁরা। আন্দোলনকারীদের চার প্রতিনিধি প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির সঙ্গে সাক্ষাৎ করে স্মারকলিপি জমা করেন। তাঁদের সেই দাবি মানা হবে না বলে বারবার জানান সদ্য দায়িত্বপ্রাপ্ত পর্ষদ সভাপতি গৌতম পাল। তিনি বলেছিলেন, ইন্টারভিউ ছাড়া নিয়োগ সম্ভব নয়। এদিকে নিজেদের দাবিতেও অনড় ছিলেন টেটে উত্তীর্ণরা। এই নিয়ে উত্তাল শহর। এরই মাঝে টেট উত্তীর্ণদের নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পর্ষদ।

[আরও পড়ুন: সুদের টাকা শোধ করতে না পারায় রেললাইনে ফেলে দেওয়া হল প্রৌঢ়কে, ট্রেনের ধাক্কায় কাটল পা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ