Advertisement
Advertisement
RPF

চলন্ত ট্রেনে চড়তে গিয়ে পড়ে যাওয়া মা-মেয়েকে রক্ষা, পুরস্কৃত আরপিএফ কর্মী

২০০০ টাকা পুরস্কার তুলে দেওয়া হল আরপিএফের এএসআই-কে।

ASI of RPF rewarded for saving mother daughter from running train at Howrah station | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 12, 2023 5:18 pm
  • Updated:January 12, 2023 5:18 pm

সুব্রত বিশ্বাস: চলন্ত ট্রেনে চড়তে গিয়ে ছিটকে পড়া মা-মেয়েকে রক্ষা করে কর্তব্যের অন্যরকম নজির রাখলেন আরপিএফের (RPF) এক এএসআই। বুধবার দুপুর ৩.২৫ মিনিট নাগাদ হাওড়া (Howrah) ১২ নম্বর প্ল‌্যাটফর্মের থেকে ছাড়ে মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস। চার বছরের মেয়েকে নিয়ে চলন্ত ট্রেনটির (Running Train) পিছনে দৌড়তে থাকেন বছর ত্রিশের এক মহিলা যাত্রী। আর তাতেই বিপদ ঘনিয়ে আসে।

সেসময় ওই স্টেশনে যাত্রী সুরক্ষায় ব‌্যস্ত ছিলেন আরপিএফের এএসআই  (ASI) এমএন সিং। মহিলাকে ওভাবে দৌড়তে দেখে তিনি নিষেধ করেন। কিন্তু তাতে কর্ণপাত করেননি ওই মহিলা যাত্রী। পরিস্থিতি অনুধাবন করে ওই এএসআই মহিলার পিছু নেন। চলন্ত ট্রেনে মেয়েকে নিয়ে চড়তে গিয়ে হাত ফসকে পড়ে যান ওই মহিলা। ট্রেন ও প্ল‌্যাটফর্মের মাঝে প্রায় ঢুকে যাচ্ছিলেন মহিলা ও তাঁর মেয়ে।

Advertisement

[আরও পড়ুন: মমতাকে নিয়ে ‘ঘৃণা ভাষণ’ শুভেন্দুর, ‘বিচারপতি মান্থা কি দেখতে পাচ্ছেন না?’, প্রশ্ন কুণালের]

সেই দৃশ্য দেখে তাঁর উপর ঝাঁপিয়ে পড়েন এমএন সিং। তড়িৎ গতিতে তাঁদের টেনে আনেন নিরাপদ দূরত্বে। হাওড়া স্টেশনের সিসিটিভি ফুটেজে (CCTV Footage) এই দৃশ‌্য ধরা পড়েছে। পূর্ব রেলের আরপিএফের আইজি পরম শিব বলেন, ”যাত্রী সুরক্ষা ক্ষেত্রে কর্মীর এই তৎপরতায় প্রশংসাযোগ‌্য। আজই ওই কর্মীকে বিভাগীয়ভাবে ২,০০০ টাকা অর্থ পুরস্কার দেওয়া হবে।” পরিসংখ্যান বলছে, দেশজুড়ে গত বছর বিভিন্ন স্টেশনে এভাবেই মৃত্যুমুখ থেকে ৪০ জন যাত্রীকে জীবনের পথে ফিরিয়ে এনেছেন আরপিএফ কর্মীরা। আর তার জন্য তাঁরা পুরস্কৃতও হয়েছেন। এবার হাওড়া স্টেশনও তাঁদের সেই ভাল কাজের সাক্ষী রইল।

Advertisement

[আরও পড়ুন: ‘শ্রমিকদের বেতন নগদে দিতে হয়’, কোটি কোটি টাকা উদ্ধারে সাফাই TMC বিধায়কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ