Advertisement
Advertisement
Anandpur Child trafficking case

কলকাতার শিশু পাচার চক্রে যুক্ত অন্তত ১০০ ‘সারোগেট’ মা! তদন্তে মিলল চাঞ্চল্যকর তথ্য

আনন্দপুরের আইভিএফ সেন্টারে পুলিশি হানা।

At least 100 surrogated mother involved in Anandpur Child trafficking case | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Paramita Paul
  • Posted:August 5, 2023 1:50 pm
  • Updated:August 5, 2023 1:51 pm

অর্ণব আইচ: শিশু পাচার চক্রের তদন্ত শুরু করে কলকাতায় অন্তত ১০০ ‘সারোগেটেড’ মায়ের সন্ধান পেল পুলিশ। সন্ধান মিলল চক্রের আরও কয়েকজন সদস্যা তথা এজেন্টেরও। এই ব‌্যাপারে প্রথম পদক্ষেপ হিসাবে পাচার চক্রের এক মাথা মমতা পাত্রকে নিয়ে শুক্রবার পূর্ব কলকাতার আনন্দপুরের একটি ক্লিনিক তথা আইভিএফ সেন্টারে তল্লাশি চালালেন আনন্দপুর থানার আধিকারিকরা।

আনন্দপুরের নোনাডাঙা থেকে শিশুকন‌্যা পাচার চক্রের তদন্ত করতে গিয়েই শিশুটির মা রূপালি মণ্ডলের সূত্র ধরে মমতা পাত্রর সন্ধান মেলে। ওই মহিলা ডিম্বানু দানের নামে আইভিএফ সেন্টারে সন্তান বিক্রি করত বলে অভিযোগ। একই সঙ্গে সারোগেটেড মা হিসাবেও কাজ করত সে। পুলিশ জেনেছে, চক্রের মাথা ও এজেন্টরা নিম্নবিত্ত পরিবারের মহিলাদের কাছে গিয়ে ডিম্বানু ‘দান’-এর সঙ্গে সঙ্গে ৪০ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে সারোগেটেড মা হওয়ার টোপ দেয়। অনেকেই সেই টোপে রাজি হয়ে যান। এভাবে প্রায় একশোজন সারোগেটেড মা চক্রের সঙ্গে যুক্ত বলে পুলিশের কাছে খবর।

Advertisement

[আরও পড়ুন: ‘ED ডাকবে না’! নুসরতের কোটি কোটি টাকার ফ্ল্যাট কেলেঙ্কারিতে মুখ খুললেন স্বামী যশ]

এদিকে, অভিযুক্ত মমতা পাত্র কিছুদিন আগেও গর্ভ ভাড়া দিয়েছিল। গত সপ্তাহে সেই শিশুটি জন্ম নেয়। তাঁর বাড়ি থেকে উদ্ধার হওয়া নথি দেখে জানা যায়, আনন্দপুরের ওই আইভিএফ সেন্টারে চিকিৎসার মাধ‌্যমেই সারোগেটেড মা হয় মমতা পাত্র। বেআইনিভাবে না কি আইন মেনে সে গর্ভ ভাড়া দেয়, সেই তথ‌্য জানতে পুলিশ সেন্টারটিতে গিয়ে নথির সন্ধান করে। সেন্টারের কয়েকজন চিকিৎসককেও জিজ্ঞাসাবাদ করা হয়। বেআইনিভাবে মহিলা গর্ভ ভাড়া দিলে তার জন্ম দেওয়া শিশুটি পাচার হয়েছে বলেই ধরে নেওয়া হবে। সেই ক্ষেত্রে তাকে উদ্ধারের চেষ্টা হবে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: আইআইটির ছাত্র না হয়েও গুগলের ৫০ লক্ষ বেতনের চাকরি! চমকে দিলেন পুণের পড়ুয়া!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ