BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের অটোচালকের দাদাগিরি শহরে, চলন্ত অটোয় ছেলের সামনে মহিলার শ্লীলতাহানি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 8, 2018 9:34 am|    Updated: February 8, 2018 9:41 am

Autorickshaw horror in Kolkata, driver molests woman on busy road

অর্ণব আইচ: শহরে বুকে ক্রমশই বেপরোয়া হয়ে উঠছে অটোচালকরা। পরিস্থিতি এমনই, যে শ্লীলতাহানিতে অভিযুক্ত অটোচালকের পাশে দাঁড়ানোই শুধু নয়, থানার বাইরে অভিযোগকারিণীকে কটুক্তি করতে ভয় পাচ্ছে না তারা । প্রাণনাশের আশঙ্কায় অভিযোগ প্রত্যাহার করার ভাবছেন অভিযোগকারিণী। এদিকে অভিযুক্ত অটোচালককে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল থেকে টালিগঞ্জ-গড়িয়া রুটের বন্ধ অটো-চলাচল। নাকাল নিত্যযাত্রীরা।

[ভাড়া নিয়ে বচসার জেরে মডেলের ‘শ্লীলতাহানি’, অভিযুক্ত অটোচালক]

ঘটনার সূত্রপাত বুধবার সন্ধ্যেবেলা । পুলিশ জানিয়েছে, সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ  টালিগঞ্জ-গড়িয়া রুটের একটি অটোয় চেপে বাঁশদ্রোণীর উষা থেকে গড়িয়া যাচ্ছিলেন বছর পঁয়ত্রিরিশের এক মহিলা । সঙ্গে তাঁর ছেলেও ছিল । ওই মহিলার দাবি, অটোর পিছনের সিটে জায়গা ছিল না । তাই বাধ্য হয়েই সামনের সিটে চালকের পাশে বসেছিলেন তিনি । অভিযোগ, সেই সুযোগে চলন্ত অটোতে ছেলের সামনেই ওই মহিলার শ্লীলতাহানির করে অটো চালক ইমান আলি । প্রতিবাদ করায় তাঁকে রীতিমতো হুমকি দেয় অটোচালক । এমনকী, ওই মহিলা যখন নেতাজিনগর থানায় অভিযোগ জানাতে যান, তখন থানার বাইরে জড়ো হয়ে তাঁকে কটুক্তি করে অন্য চালকরা । শেষপর্যন্ত, পুলিশি নিরাপত্তায় বাড়ি ফিরতে হয় ওই মহিলা ও তাঁর ছেলেকে । ওই মহিলার দাবি, থানায় যাওয়ার পথেও, রিক্সা্ থামিয়ে তাঁর ও তাঁর ছেলের দিকে তেড়ে যায় অন্য অটোচালকরা । মারধরের চেষ্টাও হয় ।  ঘটনার পর এখন রীতিমতো প্রাণসংশয়ে ভুগছেন আক্রান্ত। মামলা প্রত্যাহারের কথাও ভাবছেন। রাতেই অবশ্য অভিযুক্ত অটোচালক ইমান আলিকে গ্রেপ্তার করেছে নেতাজিনগর থানার পুলিশ ।  মহিলা যাত্রীর শ্লীলতাহানিতে অভিযুক্ত অটোচালককে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল থেকে টালিগঞ্জ-গড়িয়া রুটে অটো পরিষেবা বন্ধ রেখেছেন চালকরা ।  পুলিশি তদন্ত শুরুর আগেই অভিযুক্ত অটোচালককে নির্দোষ বলে সার্টিফিকেট দিয়ে দিয়েছেন টালিগঞ্জ-গড়িয়া অটো ইউনিয়ন সম্পাদক বিটন হালদার। টালিগঞ্জ-গড়িয়া রুটে প্রায় ৮০০ অটো চলে । টালিগঞ্জ মেট্রো পর্যন্ত যাতায়াতের জন্য অটোর উপর নির্ভরশীল স্থানীয় বাসিন্দারা ।  ফলে সপ্তাহের কাজের দিনে অটো বন্ধ থাকায় নিত্যযাত্রীদের দুর্ভোগে চরমে পৌঁছেছে ।

[শহরে মহিলা নিরাপত্তা নিশ্চিত করতে এবার অটোর স্টিয়ারিংয়ে হাত প্রমীলাদের]

কখনও ভাড়া নিয়ে বচসা তো কখনও আবার বিনা কারণেই অটো চালকদের বিরুদ্ধে যাত্রীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ ওঠে । সত্যি কথা বলতে, শহরে অটোচালকের দৌরাত্ম্যে তিতিবিরক্ত যাত্রীদের একটা বড় অংশ । দিন কয়েক আগে ভরদুপুরে বাঘাযতীনে এক যুবতীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল অটোচালকের বিরুদ্ধে । ওই যুবতী পেশায় একজন উঠতি মডেল । থানায় অভিযোগও দায়ের করেছিলেন তিনি । অভিযোগ, প্রকাশ্যে রাস্তায় ওই যুবতীর সঙ্গে অভব্য আচরণ ও শ্লীলতাহানি করেছে এক অটোচালকরা । যাত্রীদের একাংশের অভিযোগ, রাজনৈতিক মদতেই এমন বেপরোয়া হয়ে উঠেছে অটোচালকরা । অপরাধ করা তো বটেই, কার্যত পুলিশকেও আর ডরাচ্ছে না তারা ।

[আগামী বছরের শুরু থেকে এই শহরে চলবে গোলাপি অটো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে