BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘অন্য দলে যোগ দেব না’, ফেসবুকে লিখেও লাইনটি মুছলেন Babul, তুঙ্গে দলবদলের জল্পনা

Published by: Paramita Paul |    Posted: July 31, 2021 8:02 pm|    Updated: August 1, 2021 12:15 am

Babul Supriyo in FB post announcing exit from BJP that Won't join any other party, edits it out later | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুকে পোস্ট করে রাজনৈতিক সন্ন্যাস নিয়েছিলেন। লিখেছিলেন, তৃণমূল, কংগ্রেস বা সিপিএম কোথাও যোগ দিচ্ছেন না। কয়েক ঘণ্টার মধ্যে ‘বদলে গেল’ সেই পোস্ট। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) ফেসবুক পোস্ট থেকে বাদ চলে গেল সেই অংশ। আর এই কাণ্ড ঘিরে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে বেড়েছে জল্পনা। প্রশ্ন উঠছে,তবে কি তিনিও এবার ‘ফুল বদল’ করছেন? যদিও রাতে ফের একটি পোস্ট করেন তিনি। তাতে জানান, ওই অংশটি ভুলবশত বাদ পড়েছিল। তিনি অন্য কোনও দলে যোগ দিচ্ছেন না।

শনিবার বিকেলে হঠাৎই ফেসবুক পোস্ট করে রাজনীতি তথা বিজেপি ছাড়ার কথা জানান বাবুল সুপ্রিয়। সঙ্গে লেখেন, “অন্য কোনও দলে যাচ্ছি না। তৃণমূল, সিপিএম, কংগ্রেস কোথাও নয়। নিশ্চিন্ত করছি। কেউ ডাকেওনি আমাকে। আমি কোথাও যাচ্ছি না।” তিনি আরও লেখেন, “আমি বরাবর এক দলেই বিশ্বাসী। বরাবর মোহনবাগানকে সমর্থন করেছি। একটাই দল করেছি, বিজেপি।” কিন্তু কিছুক্ষণের মধ্যে এই ক’টা লাইন তাঁর ফেসবুক পোস্ট থেকে বাদ পড়ে। তার পর থেকেই চড়ছে রাজনীতির পারদ। দানা বাঁধছে নানান জল্পনা।

 

[আরও পড়ুন: ‘চললাম… আলবিদা’, BJP ছাড়লেন বাবুল সুপ্রিয়!]

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আসানসোলের সাংসদের ঝালমুড়ি খাওয়ার কিসসা সর্বজনবিদিত। সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভা রদবদলের সময় বাদ পড়েন বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। সেই সময় তাঁদের জন্য ‘সমবেদনা’ প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, “এখন বাবুল ওঁদের কাছে খারাপ হয়ে গেল?'” এর পর থেকেই বাড়ছিল জল্পনা। কারণ, মন্ত্রিত্ব খুইয়ে ফেসবুকে উষ্মাও প্রকাশ করেছিলেন বাবুল। এমনকী, বিভিন্ন কারণে রাজ্য নেতৃত্বের সঙ্গে দূরত্ব বাড়ছিল তাঁর। এবার তো ‘বিনা মেঘে বজ্রপাত’ ঘটল। উপরন্তু ফেসবুক পোস্ট থেকে ‘দলবদল’-এর অংশ বাদ দেওয়ায় জল্পনা আরও বাড়ল। 

বাবুল সুপ্রিয়র প্রথম পোস্ট।
বাবুল সুপ্রিয়র পরবর্তী পোস্ট।

[আরও পড়ুন: জাগো বাংলায় কলম ধরার জের! অনিলকন্যা অজন্তাকে শোকজ করছে সিপিএম]

২০১৪, ২০১৯ পরপর দুবার আসানসোল থেকে বিরাট ব্যবধানে জিতে বিজেপি সাংসদ হন বাবুল সুপ্রিয়। দু’বারই প্রতিমন্ত্রীও হন। কিন্ত পূর্ণ মন্ত্রিত্ব পাওয়া হয়নি তাঁর। এবার তো মন্ত্রিত্বের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তাঁকে সরিয়ে দেওয়া হয়। ফেসবুকে তা নিয়ে উষ্মাও প্রকাশ করেছিলেন তিনি। তার পর থেকেই বাবুলকে ঘিরে বাংলার রাজনীতিতে চলছিল জল্পনা । এদিন সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি ছাড়লেন তিনি। সঙ্গে বাড়ি দিলেন ‘ফুলবদলের’ জল্পনাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×