BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এখনও জ্বলছে বাগরি মার্কেট, মালিক ও সিইও-র বিরুদ্ধে এফআইআর দমকলের

Published by: Tanumoy Ghosal |    Posted: September 18, 2018 5:40 pm|    Updated: September 18, 2018 5:40 pm

Bagri Market fire: separate FIR lodged against Owner and CEO

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিনির্বাপণ ব্যবস্থায় গলদ। বাগরি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্যতম মালিক ও বাগরি এস্টেটের সিইও-র বিরুদ্ধে এফআইআর দায়ের করল দমকল। এদিকে শহরের বাজারগুলিতে জিনিস রাখা নিয়ে কড়া পদক্ষেপ নিল কলকাতা পুরসভারও। মেয়র শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, শহরের কোনও দোকান বা বাজারে সামনে ও বাইরে পণ্য রাখা যাবে না। জিনিসপত্র রাখতে হবে দোকানে। শহরের মার্কেটগুলি অগ্নিনির্বাপণ ব্যবস্থার খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা।

[মাঝেরহাট কাণ্ডের জের, কাজে গতি আনতে সব দপ্তরেই টেন্ডার কমিটি]

তিনদিন পার হয়ে গেলেও এখনও জ্বলছে ক্যানিং স্ট্রিটের বাগরি মার্কেটে। মঙ্গলবারও মার্কেটের বিভিন্ন ঘর থেকে আগুনের ফুলকি দেখা গিয়েছে। ধোঁয়া দেখা গিয়েছে ডি ব্লকের বিভিন্ন অংশে। ব্যবসায়ীদের আশঙ্কা, চার ও পাঁচতলার বিভিন্ন ঘরে এখনও আগুন জ্বলছে। শুধু তাই নয়, প্রবল তাপে লোহা বিম গলে গিয়ে বাগরি মার্কেটের একাংশ ভেঙে পড়তেও পারে বলে মনে করছে ব্যবসায়ীরা। দমকলের ৩৫টি ইঞ্জিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। মঙ্গলবার সকালে দফায় দফায় লালদিঘি থেকে জল এনে ঢালা হয়েছে বাগরি মার্কেটে। এদিকে সকালে আবার মার্কেটের বাইরের দেওয়ালে একটি বড় ফাটল দেখতে পান দমকলকর্মী। একতলায় দেওয়ালের চাঙর খসে পড়েছে। বাগরি মার্কেটে বিল্ডিটির পরিস্থিতি খতিয়ে দেখতে বিশেষ দল তৈরি করেছে কলকাতা পুলিশ।

দমকল জানিয়েছে, বাগরি মার্কেটে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। তাই আগুন এত ভয়াবহ হয়ে উঠেছে। মঙ্গলবার মার্কেটের অন্যতম মালিক ও বাগরি এসেস্টের সিইও-র বিরুদ্ধে এফআইআরও করা হয়েছে। বস্তুত, অগ্নিকাণ্ডের পর থেকে বেপাত্তা বাগরি মার্কেটের অন্যতম মালিক রাধা বাগরি। এদিকে বাগরি মার্কেট অগ্নিকাণ্ড নিয়ে মঙ্গলবার বৈঠক হয় কলকাতা পুরসভায়। শহরের কোনও দোকান বা মার্কেটের বাইরে ও সামনে জিনিসপত্র রাথা যাবে না বলে জানিয়েছেন মেয়র শোভন চট্টোপাধ্যায়। জিনিসপত্র রাখতে হবে দোকানে। হকারদের ডালা থেকে বাগরি মার্কেটে আগুন লেগেছিল বলে মনে করা হচ্ছে।

ছবি: পিন্টু  প্রধান

[ অফিস টাইমে অবরোধ যাদবপুর ও উলটোডাঙায়, চরম ভোগান্তি নিত্যযাত্রীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে