১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Covid সচেতনতায় মা Durga’র মুখে সোনার মাস্ক পরালেন বিধায়ক Aditi Munshi

Published by: Suparna Majumder |    Posted: August 8, 2021 10:27 pm|    Updated: August 8, 2021 10:38 pm

Baguiati club gave golden mask to goddess Durga, MLA Aditi Munshi attends the event | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনার মা, সোনার মেয়ে। বছর ঘুরে আবার উমার বাপের বাড়ি ফেরার ফেলা। করোনার (Coronvirus) ভ্রুকুটি এখনও রয়েছে। তা বলে বাঙালির সেরা উৎসব পালিত হবে না? সুরক্ষাবিধি মেনেই সব হবে। পুজোর (Durga Puja) পাশাপাশি মানুষের মধ্যে সচেতনতাও বৃদ্ধি করতে হবে। এই তাগিদেই অভিনব উদ্যোগ নিল বাগুইআটির অশ্বিনী নগর বন্ধুমহল ক্লাব। দুর্গা প্রতিমার মুখে পরিয়ে দেওয়া হল সোনার মাস্ক (Golden Mask)। রবিবার আনুষ্ঠানিকভাবে প্রতিমার মুখে সোনার এই মাস্ক পরিয়ে দেন রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক অদিতি মুন্সি। উপস্থিত ছিলেন শাস্ত্রবিশারদ শোভাবাজার রাজবাড়ির প্রধান পুরোহিতও।

Baguiati club gave golden mask to goddess Durga

বন্ধুমহল ক্লাবের এবারের থিমের নাম ‘অরুণ’। যাতে প্রয়াত থিম শিল্পী অরুণ পালকে শ্রদ্ধা জানানো হয়েছে। পাশাপাশি অন্ধকার রাতের মতো কঠিন সময় পেরিয়ে নতুন সূর্যের আগমনের প্রার্থনা করা হয়েছে। কোভিড (COVID-19) পরবর্তী জটিলতার জন্য মৃত্যু হয় অরুণ পালের। তারপর থিমের দায়িত্ব নেন সম্রাট ভট্টাচার্য। প্রয়াত অরুণ পালকে শ্রদ্ধা জানিয়েই থিমের ভাবনা তাঁর। এর পাশাপাশি কোভিড সচেতনতার দিকটিও মাথায় রাখা হয়েছে। সোনার মাস্কের পাশাপাশি মা দুর্গার সার্জিক্যাল মাস্ক, শরীরের তাপ মাপার বৈদ্যুতিন যন্ত্র, অক্সিমিটার, ইঞ্জেকশনের সিরিঞ্জের মতো অস্ত্র। এতেই যেন করোনা অসুর বধ হয়ে যায়, এই প্রার্থনাই করা হয়েছে।

[আরও পড়ুন: ঠাকুরপুকুরের দশম শ্রেণির ছাত্রীকে অপহরণ করে ‘ধর্ষণ’! কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার যুবক]

সোনার মাস্কে আবার বেশি বিলাসিতা হয়ে যায়নি তো? প্রশ্নের উত্তরে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, কোনও বিলাসিতা নয় শুভ ধাতু হিসেবে সোনার ব্যবহার করা হয়েছে, যাতে সমস্ত অশুভের বিনাশ হয়। পুজোর ব্যয় অন্যান্যবারের থেকে অনেক কমই করা হয়েছে। পাশাপাশি এলাকায় নানা সেবামূলক কাজের সঙ্গে যুক্ত অশ্বিনী নগর বন্ধুমহল ক্লাব। এলাকায় সেফ হোম রয়েছে, অক্সিজেন পার্লারও খোলা হয়েছে, কারও প্রয়োজন হলেই ছুটে যান ক্লাবের সদস্যরা। সেই সমস্ত খরচ সামলেই বিশেষ এই উদ্যোগ করা হয়েছে। যাতে সাবেকি প্রতিমাতেও মানুষকে আরও সচেতন করে তোলা যায়।

Baguiati club gave golden mask to goddess Durga

[আরও পড়ুন: জাতীয়তাবাদে জোর? প্রথা বদলে Independence Day-তে আলিমুদ্দিনে উড়বে তেরঙ্গা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে