BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রীকে নিয়ে অশ্লীল পোস্ট, ফের বিতর্কে ‘Bankura Memes’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2017 11:24 am|    Updated: September 10, 2017 12:19 pm

'Bankura memes' hate post on CM Mamata Banerjee irks netizen

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাওলি দামকে নিয়ে অশ্লীল পোস্টের পর থেকেই বিতর্কের শিরোনামে ছিল বাঁকুড়া মিমস। ফের তাদের পোস্ট ঘিরে শুরু হল আলোচনা। এবার টার্গেটে খোদ মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়। একেবারে কুকুরের সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা করতেও বাধল না এই পেজের।

[ ভণ্ড বাবা হইতে সাবধান, তালিকা বানালেন সাধুরাই! ]

ট্রোল সংস্কৃতি যে কী ভয়াবহ আকার নিতে পারে তার নমুনা সাম্প্রতিক অতীতে বারবার মিলেছে। বাদ পড়েননি রবীন্দ্রনাথ ঠাকুরও। পর্নস্টার মিয়া খালিফার পাশেই তাঁর ছবি দিয়ে অশ্লীল পোস্ট করা হয়েছিল। যার তীব্র সমালোচনা করেছিল বাঙালি। কিন্তু তাতেও অবশ্য ট্রোলের জোয়ারে ভাটা পড়েনি। অভিনেত্রী পাওলি দামকে নিয়ে যে মিমে তৈরি হয়েছিল তাতে বাঙালির রুচিবোধের উপরই প্রশ্নচিহ্ন পড়েছিল। সমসাময়িক কোনও ঘটনা নিয়ে ব্যঙ্গ করা নতুন নয়। অতীতে ও বর্তমানে কার্টুনিস্টরা অত্যন্ত দক্ষতার সঙ্গে তা করেছেন। তবে সে সবের মধ্যে যে শিল্পিত রুচিবোধের ছাপ থাকে, তার ছিটেফোঁটা নেই এই ধরনের ট্রোলে। বরং সস্তা জনপ্রিয়তা কুড়োতে শালীনতার সীমা অতিক্রম করা যেন অভ্যাসে পরিণত হয়েছে। এবার তারই প্রমাণ মিলল মুখ্যমন্ত্রীকে নিয়ে তৈরি করা এই মিমতে। যেখানে সরাসরি কুকুরের সঙ্গেই তুলনা করা হয়েছে তাঁর। সম্প্রতি রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ নিয়ে কিছু কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কথাপ্রসঙ্গেই বলেছিলেন, যাঁরা মিউ মিউ করছেন বা ঘেউ ঘেউ করছেন তাঁরা তো কেউ দেনার কথা বললেন না। অতীত শাসকদলের রেখে যাওয়া ধার না থাকলে যে রাজ্যের উন্নয়নের কাজে অগ্রগতি আসত, সে কথাও জানিয়েছেন তিনি। কিন্তু তাঁর এই কথা নিয়েই বিভিন্ন মহলে জল্পনা ছড়ায়। সরকারি কর্মচারীদের মুখ্যমন্ত্রী কুকুর বলেছেন বলে অভিযোগ ওঠে। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট দেখা যায়। সেই প্রেক্ষিতেই এই মিমটি তৈরি করেছে Bankura Memes নামে এই পেজটি। যারা অতীতে পাওলি দামকে নিয়েও অশ্লীল পোস্ট করেছিল। এই পোস্টে যেভাবে মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে তার নজির মেলা ভার। পোস্টের নিচেই অনেকে মন্তব্য করে জানিয়েছেন, এই কীর্তিতে বাঙালি হিসেবে লজ্জাবোধ হচ্ছে। যদিও পেজ অ্যাডমিনের এতে কোনও হেলদোল নেই। এখনও বহাল তবিয়তে আছে সেই পোস্ট।

Bankura-memes_web

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে