BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

‘শুধু অ্যাপ ব্যানে লাভ নেই, কড়া জবাব দিতে হবে চিনকে’, কেন্দ্রকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: June 30, 2020 8:10 pm|    Updated: June 30, 2020 8:36 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লাদাখে সংঘর্ষে ভারতীয় জওয়ানদের মৃত্যুর পরই চিনা পণ্য বয়কটের ডাক দিয়েছিল দেশবাসী। এরপর সোমবার ভারতে নিষিদ্ধ ঘোষণা হয়েছে ৫৯টি চিনা অ্যাপ। মঙ্গলবার কেন্দ্রের এই সিদ্ধান্তকেই কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, শুধু অ্যাপ ব্যানই নয়, চিনকে আরও কড়া জবাব দিতে হবে ভারতকে। মুখ্যমন্ত্রীর এই মন্তব্য ইঙ্গিতবাহী বলে মনে করছেন রাজনৈতিক সমালোচকরা।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “মাতৃভূমিকে রক্ষায় ভারতকে একদিকে আক্রমণাত্মক হতে হবে। তার সঙ্গে চলবে কূটনৈতিক দর কষাকষি। আমি মনে করি কেন্দ্রকে তার অবস্থান স্পষ্ট করতে হবে। কিছু একটা আপনাকে করতেই হবে।” এদিন মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন যে, শুধু কোনও অ্যাপ ব্যান করে ফল হবে না। চিনকে কড়া জবাব দিতে হবে। তা না হলে মানুষ প্রশ্ন তুলবে কেন্দ্রের অবস্থান নিয়ে। তবে কটাক্ষের পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী একথাও বলেছেন যে, বিদেশ নীতির বিষয়ে কেন্দ্রের পাশেই রয়েছে রাজ্য সরকার।

[আরও পড়ুন: নজরে একুশের বিধানসভা ভোট, আগামী বছর জুন পর্যন্ত ফ্রি রেশন দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর]

প্রসঙ্গত, মঙ্গলবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) কটাক্ষ করে টুইট করেছিলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বলেছেন, “নরেন্দ্র মোদি কিছুদিন আগেই শহিদদের শ্রদ্ধা জানাতে গিয়ে যে চিনা অ্যাপ ব্যবহার করেছিলেন, এখন সেটাই নিষিদ্ধ করার কথা বলেছেন। এটাই কি চিনকে আপনার জবাব?” অভিষেকের কথায়, “এই ভণ্ডামি হাস্যকর।”

 

[আরও পড়ুন: চিনা-সহ কোনও মাঞ্জাই ব্যবহার করা যাবে না রাজ্যে, নির্দেশ কলকাতা হাই কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement