২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

রামকৃষ্ণদেবের জন্মতিথিতে চলতি মাসে ২ দিন বন্ধ বেলুড় মঠ

Published by: Biswadip Dey |    Posted: March 10, 2021 8:52 am|    Updated: March 10, 2021 11:52 am

An Images

অরিজিৎ গুপ্ত, হাওড়া: বর্তমানে সাধারণ দর্শনার্থী ও ভক্তদের জন‌্য খোলা থাকলেও আগামী ১৫ মার্চ রামকৃষ্ণ পরমহংসের (Ramakrishna) জন্মতিথি এবং ২১ তারিখ সাধারণ উৎসবের দিনে বন্ধ রাখা হবে বেলুড় মঠ (Belur Math)। যেহেতু করোনা (Coronavirus) পরিস্থিতিতে প্রচণ্ড ভিড়ে শারীরিক দূরত্ববিধি মানা সম্ভব নয়, তাই এমন সিদ্ধান্ত। প্রতি বছরই এই দিনগুলিতে ভিড় উপচে পড়ে বেলুড়। এবার আর সেই চেনা ছবি দেখা যাবে না।

মঠ সূত্রে খবর, লকডাউনের সময় বা পরে যেভাবে ভারচুয়ালি সাধারণের জন‌্য উৎসব অনুষ্ঠান ও পুজো-অর্চনা দেখানো হয়েছিল সেভাবেই ব‌্যবস্থা হবে। ফলে ঘরে বসে নিজের মোবাইল কিংবা কম্পিউটারের পর্দায় পুজো দেখার সুযোগ পাবেন ভক্তরা। উল্লেখ‌্য, গত ১০ ফেব্রুয়ারি মঠ খুলে দেওয়া হয়েছিল কিছু বিধিনিষেধ-সহ। এর মধ্যেই ফের তা দু’দিন বন্ধ রাখার এই সিদ্ধান্ত। এদিকে গত ৭ মার্চ বিকেলে বেলুড় মঠে রামকৃষ্ণ মিশনের বার্ষিক সাধারণ সভা আয়োজিত হয়। সভার প্রতিবেদনে বলা হয়েছে, শিক্ষায় মেকানিক্যাল, অটোমোবাইল ও কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রদের প্রশিক্ষণের উদ্দেশে চেন্নাই স্টুডেন্টস হোমে একটি দক্ষতা বৃদ্ধি কেন্দ্রের সূচনা করার কাজ করা হয়েছে।

[আরও পড়ুন: পাঁচদিনের মধ্যে সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির! শুভেন্দুর মনোনয়নে থাকতে পারেন মিঠুন]

স্বাস্থ্য, শিক্ষা, স্বচ্ছ ভারত অভিযান, ত্রাণ ও পুনর্বাসনের মতো সবকিছুতেই যথাযোগ্য কাজ করেছে বেলুড় মঠ। স্বাস্থ্যক্ষেত্রে কনখল সেবাশ্রমের হাসপাতালে নতুন অপারেশন থিয়েটার কমপ্লেক্স, আইসিইউ, সার্জিক্যাল ওয়ার্ড, ডায়ালিসিস ইউনিট ও সিটি স্ক্যানের সূচনা হয়েছে। ম্যাঙ্গালোরের মতো এলাকায় স্বচ্ছ ভারত অভিযান করা হয়েছে। অতিমারীতে রামকৃষ্ণ মিশনের তরফে কোথায়, কত ত্রাণ ও পুনর্বাসন দেওয়া হচ্ছে, তা বলা হয়েছে। বিভিন্ন জায়গায় ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে মিশন। 

[আরও পড়ুন: বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ৭৭ হাজার, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৮৮ জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement