Advertisement
Advertisement
Belur Math

করোনা আবহে ফের দর্শনার্থীদের জন্য খুলছে বেলুড় মঠ, জেনে নিন দিনক্ষণ

দর্শনার্থীদের মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক।

Belur Math will reopen from 23 February | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:February 18, 2022 11:00 am
  • Updated:February 18, 2022 11:41 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দাপট কমতেই এবার দর্শনার্থীদের জন্য খুলে যাচ্ছে বেলুড় মঠ। ২৩ ফেব্রুয়ারি থেকে বেলুড়ে প্রবেশ করতে পারবেন সকলেই। তবে তার জন্য বেঁধে দেওয়া হয়েছে সময়সামী। প্রত্যেককে মানতে হবে করোনা বিধি।

জানুয়ারির শুরুতে হু হু করে করোনা সংক্রমণ বাড়ছিল রাজ্যে। প্রতিদিন সংক্রমিত হচ্ছিলেন কয়েক হাজার রাজ্যবাসী। সেই কারণেই বেলুড় মঠ (Belur Math) কর্তৃপক্ষের তরফে টুইট করে জানানো হয়েছিল, “পুনরায় না জানানো পর্যন্ত বেলুড় মঠ প্রাঙ্গন ভক্ত ও দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারের ২.১.২০২২ তারিখের কোভিড-১৯ সংক্রান্ত নির্দেশিকা অনুসারে উপরোক্ত সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।” সেই থেকে বন্ধ বেলুড়ের দ্বার।

Advertisement

[আরও পড়ুন: ইউনিয়নের দখল নিয়ে কী ঘটেছিল? চিড়িয়াখানা কর্তৃপক্ষের বক্তব্য জানতে চাইল হাই কোর্ট]

তারপর কেটে গিয়েছে অনেকদিন। ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে পরিস্থিতি। শুরু হয়েছে গণপরিবহণ। স্বাভাবিক হচ্ছে জনজীবন। পরিস্থিতি বিবেচনা করে এবার দর্শনার্থীদের জন্য বেলুড় মঠ খোলার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। জানা গিয়েছে, ২৩ ফেব্রুয়ারি থেকে খুলবে বেলুড়। আপাতত সকাল ৭ টা থেকে ১১ টা পর্যন্ত ও বিকেলে ৩ টে থেকে ৫ টা পর্যন্ত যেতে পারবেন বেলুড় মঠে। তবে আপাতত দেখা যাবে না আরতি। প্রসাদ বিতরণও হবে না বলে খবর। 

Advertisement

আগামী ৪ মার্চ রামকৃষ্ণদেবের জন্মতিথি। ওই দিনে দর্শনার্থীদের প্রবেশের সময়সীমা বাড়ানো হবে বলে খবর। ওইদিন প্রসাদও বিতরণ করা হবে বলে জানা গিয়েছে। তবে মঠ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক।

[আরও পড়ুন: চাঁদার জুলুম, ক্যাফের মালকিনকে হেনস্তার অভিযোগ, যোধপুর পার্কে গ্রেপ্তার তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ