BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবশেষে কাটল জট, রাজ্যের দাবি মেনে বকেয়া তিন গুরুত্বপূর্ণ বিলে সই করলেন রাজ্যপাল

Published by: Sucheta Sengupta |    Posted: March 30, 2022 8:48 pm|    Updated: March 30, 2022 8:52 pm

Bengal Governor Jagdeep Dhankhar signs three pending bills after meeting with Chief secretary and Finance secretary | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে জট কাটল। রাজ্যের দাবি মেনে দীর্ঘদিনের বকেয়া তিনটি গুরুত্বপূর্ণ বিলে (Bills) সম্মতি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বুধবার তিনি রাজ্যের মুখ্যসচিব ও অর্থসচিবকে রাজভবনে তলব করেছিলেন। বিলগুলির বিস্তারিত তথ্য জানাতে তাঁদের সঙ্গে দীর্ঘ প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে বৈঠক করেন তিনি। মাঝে মুখ্যমন্ত্রীর সঙ্গেও ফোনে তাঁর কথা হয় বলে খবর। এসবের পরই তিনটি বিলে স্বাক্ষর করেছেন ধনকড়। নিজেই টুইটে সে কথা জানিয়েছেন।

জানা গিয়েছে, রাজ্য বাজেটের অতিরিক্ত ব্যয় বরাদ্দ সংক্রান্ত দুটি ও একটি অর্থবিলে আজ সই করেছেন রাজ্যপাল। বুধবার দুপুরেই তিনি রাজভবনে তলব করেছিলেন রাজ্যের মুখ্যসচিব এইচকে দ্বিবেদী, অর্থসচিব মনোজ পন্থকে। তাঁর সঙ্গে দেখা করেন মুখ্যসচিব, অর্থসচিব। বৈঠকের মাঝে একবার মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন ধনকড়। বকেয়া অন্যান্য বিলের কথাও জানতে চান। সূত্রের খবর, কয়েকদিনের মধ্যে সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য রাজ্যপালের কাছে পেশ করার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: বেনজির! শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের দাবি হাই কোর্টের বিচারপতির]

এর পরই একটি অর্থবিল-সহ মোট ৩ বিলে সই করে দেন ধনকড়। বিলগুলিতে সম্মতি জানানোর কথা নিজেই টুইট করে জানিয়েছেন। রাজ্যের বকেয়া বিলে রাজ্যপাল সই করছেন না বলে এর আগে একাধিকবার অভিযোগে সরব হয়েছিলেন শাসকদলের নেতারা। সই না করায় নানা কাজ আটকে যাচ্ছে বলে মুখ্যমন্ত্রী নিজেও অভিযোগ তুলেছেন। আর রাজভবনের পালটা যুক্তি ছিল, বিলগুলি নিয়ে বিস্তারিত জানতে চাওয়া হলে তথ্য দেওয়া হয়নি সরকারের তরফে। তাই স্বাক্ষর করা যায়নি। এর মধ্যে অন্যতম উল্লেখযোগ্য বিল ছিল হাওড়া ও বালি পুরসভার পৃথকীকরণ বিল। তবে সেই বিলে এদিন ধনকড় সই করেছেন কি না, জানা যায়নি।

[আরও পড়ুন: লখনউয়ের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার! শামিকে শুভেচ্ছা জনপ্রিয় পর্নস্টারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে