BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোমবার থেকে কাজে ফিরবেন রাজ্য সরকারি কর্মচারীরা

Published by: Subhamay Mandal |    Posted: April 17, 2020 4:06 pm|    Updated: April 17, 2020 4:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দফার লকডাউনে বন্ধ ছিল বহু গুরুত্বপূর্ণ কাজ। লকডাউনের মেয়াদ বাড়ার ফলে রাজ্যের অত্যাবশ্যকীয় ও আপৎকালীন কাজের সঙ্গে যুক্ত দপ্তরগুলি বন্ধ থাকলে সমস্যায় পড়বেন বহু মানুষ। তাই রাজ্যের নির্দেশে লকডাউনের দ্বিতীয় দফায় খুলতে চলেছে সমস্ত দপ্তর। আগামী ২০ এপ্রিল অর্থাৎ সোমবার থেকে সমস্ত দপ্তরে কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। বৃহস্পতিবার একটি নির্দেশিকা জারি করেছেন তিনি। তাতে বলা হয়েছে, ২৫ শতাংশ কর্মী নিয়ে সরকারি দপ্তরগুলিতে কাজ শুরু করার জন্য।

লকডাউনের প্রথম দফায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে, ট্রেজারি, পুলিশ, দমকল, কারা বিভাগের মতো অত্যাবশ্যকীয় কাজের সঙ্গে দপ্তরগুলি এখমাত্র খোলা ছিল। সেখানে কম সংখ্যক কর্মী নিয়ে কাজ চলছিল। সরকারি কর্মীদের ডিউটির সময়ও কমিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বাকি দপ্তরগুলি বন্ধ ছিল। কিন্তু এর ফলে বহু গুরুত্বপূর্ণ কাজ আটকে থাকায় সমস্যায় পড়ছিলেন সাধারণ মানুষ। গত বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের জুটমিল, ক্ষুদ্র নির্মাণ, ক্ষুদ্র শিল্প সংস্থা, ইটভাটা, ১০০ দিনের কাজ চলার অনুমতি দেন। তখনই তিনি জানিয়েছিলেন, যুগ্ম সচিব ও উচ্চপদস্থ আধিকারিকরা ২০ এপ্রিল থেকে কাজে যোগ দেবেন। একদিন অন্তর তাঁরা দপ্তরে আসবেন।

[আরও পড়ুন: মহানগরে চালু মাইক্রোপ্ল্যানিং, সর্দি-জ্বরের তথ্য দিতে অনীহা বসতিবাসীর]

বৃহস্পতিবার মুখ্যসচিবের নির্দেশিকায় বলা হয়েছে, সচিব ও উচ্চপদস্থ আমলাদের সঙ্গে তাঁদের সহকারী কর্মীরাও কাজে যোগ দেবেন। দপ্তরের মোট কর্মী সংখ্যার ২৫ শতাংশ কাজ করবেন। কারা কারা কবে আসবেন সেই তালিকা তৈরি করা হবে। তবে এই নির্দেশিকায় উল্লেখ করা হয়নি, সরকারি কর্মীরা কীভাবে দপ্তরে আসবেন বা তাঁদের পরিবহণের কী ব্যবস্থা করা হবে।

[আরও পড়ুন: লকডাউনে খাদ্যবণ্টন নিয়ে ক্ষোভ, খাদ্য দপ্তরের নতুন সচিব নিয়োগ করলেন মুখ্যমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement