১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

নন্দীগ্রামে পুনর্গণনার সম্ভাবনা ওড়াল নির্বাচন কমিশন, নিরাপত্তা পেলেন রিটার্নিং অফিসার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 4, 2021 5:24 pm|    Updated: May 4, 2021 8:13 pm

Bengal Polls 2021: There is no possibility of recount in Nandigram, said Election Commission | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নন্দীগ্রামে (Nandigram) পুনর্গণনার সম্ভাবনা উড়িয়ে দিল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই এবিষয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি পাঠানো হয়েছে দিল্লির তরফে। অন্যদিকে লাগাতার প্রাণনাশের হুমকির জেরে মঙ্গলবার নন্দীগ্রামের রিটার্নিং অফিসারের বাড়িতে নিরাপত্তার ব্যবস্থা করল রাজ্যের ভারপ্রাপ্ত সরকার। 

রবিবার ভোটগণনা শুরু হওয়ার পর থেকেই প্রত্যেকের নজর ছিল নন্দীগ্রামে (Nandigram)।  সকাল থেকেই রীতিমতো সাপ-লুডো খেলা চলেছে। কখনও এগিয়ে গিয়েছেন শুভেন্দু। কখনও আবার মমতা। বিকেল সাড়ে পাঁচটা নাগাদ জানা যায়, ১২০০ ভোটে নন্দীগ্রাম আসনে জয় লাভ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু কিছুক্ষণের মধ্যে বদলে যায় ছবি। জানানো হয়, মমতা নন, নন্দীগ্রামে জয় পেয়েছেন শুভেন্দু। স্বাভাবিকভাবেই একবার মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী ঘোষণা করার পর ফল পরিবর্তন সকলের মনেই হাজার প্রশ্নের জন্ম দিয়েছে। পুনর্গণনার দাবিও উঠেছে। তবে সেই সম্ভাবনা উড়িয়ে দিল কমিশন।  অন্যদিকে সোমবার কালীঘাটে অনুষ্ঠিত সাংবাদিক বৈঠক থেকে নন্দীগ্রাম প্রসঙ্গে মুখ খোলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে চক্রান্ত হয়েছে বলে দাবি করার পাশাপাশি প্রকাশ্যে আনেন রিটার্নিং অফিসারের একটি মেসেজ। 

[আরও পড়ুন: তৃণমূলের পঞ্চায়েত সদস্যকে কুপিয়ে খুনের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, উত্তপ্ত কেতুগ্রাম]

কী ছিল সেই মেসেজে? পুনর্গণনা প্রসঙ্গে রিটানিং অফিসার লিখেছিলেন, “প্লিজ ক্ষমা করে দিন। আমি যদি রিকাউন্টিংয়ের নির্দেশ দিই তবে আমাকে খুন করা হবে। রীতিমতো হুমকি দেওয়া হচ্ছে। আমার পরিবার ধ্বংস করা হবে।” একটি মেসেজকে কেন্দ্র করে রীতিমতো তোলপাড় শুরু হয় রাজ্যে। বিজেপি, কমিশন ও শুভেন্দু অধিকারীকে তুলোধোনা করেন সকলে। ওই রিটার্নিং অফিসারের নিরাপত্তার দিকে রাজ্যের ভারপ্রাপ্ত সরকারকে নজর দিতে নির্দেশ দেয় কমিশন। এই পরিস্থিতিতে মঙ্গলবার বাড়ানো হল ওই অফিসারের নিরাপত্তা। 

 

[আরও পড়ুন: তীব্র গরম থেকে স্বস্তি দিয়ে ভিজল দক্ষিণবঙ্গ, ২৪ ঘণ্টায় ফের ভারী বৃষ্টির পূর্বাভাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement