BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যের প্রাথমিক স্বাস্থ্যকর্মীদের জন্য বড় ঘোষণা, কী জানালেন মুখ্যমন্ত্রী?

Published by: Sayani Sen |    Posted: June 28, 2020 7:00 pm|    Updated: June 28, 2020 7:34 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: করোনা (Coronavirus) আবহে আগেই রাজ্যের চিকিৎসক এবং চিকিৎসক পড়ুয়াদের জন্য বিশেষ ধরনের সুযোগসুবিধার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার প্রাথমিক স্বাস্থ্যকর্মীদের ইনসেনটিভ দেওয়া হবে বলে ঘোষণা করলেন তিনি। টুইটে সুখবরটি দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তবে ঠিক কত টাকা ইনসেনটিভ পাবেন তাঁরা, সে বিষয়ে স্পষ্ট করে কিছু টুইটে উল্লেখ করা হয়নি। আগামী ১ জুলাই থেকেই মিলবে ইনসেনটিভ।

ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের স্বাস্থ্যব্যবস্থাকে ঢেলে সাজিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সরকারি হাসপাতালগুলির যে খোলনলচে বদলে দিয়েছেন, তা এক বাক্যে স্বীকার করেন অনেকেই। পরিষেবা নিয়ে মাঝে মধ্যে রাজ্যবাসীর মনে ক্ষোভ তৈরি হয় ঠিকই। তবে সেই ক্ষোভের পারদ কমাতে তৎক্ষণাৎ ব্যবস্থা নিয়েছেন বহুবার। করোনা সংকটের সময় রাজ্যের স্বাস্থ্যব্যবস্থার দিকে আরও বেশি করে নজর রেখেছেন মুখ্যমন্ত্রী। অকারণে রোগী ফেরত কিংবা অতিরিক্ত বিল রোগীর পরিজনদের হাতে ধরানোর অভিযোগ আসামাত্রই কঠোর নিয়মও জারি করেছেন। আর এবার তাঁর নজরে প্রাথমিক স্বাস্থ্যকর্মীরা। ভাল কাজ করার জন্য তাঁদের ইনসেনটিভ দেওয়া হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: গালওয়ানে শান্তি ফিরুক, ‘বোট দেবতা’র কাছে পুজো দিয়ে প্রার্থনা চায়না টাউনের]

রবিবার মুখ্যমন্ত্রী পরপর দু’টি টুইট করেন। তিনি লেখেন, “রাজ্যের প্রাথমিক স্বাস্থ্যকর্মীরা মূলত বাড়ি বাড়ি ঘুরে অন্তঃসত্ত্বা মহিলা, শিশু, অপুষ্টিতে ভুগছেন এমন মানুষদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখেন। এছাড়াও যাতে যক্ষা কোনওভাবে বাড়তে না পারে সেদিকেও খেয়াল রাখেন। তাঁদের কাজে আমি খুবই খুশি। তাই রাজ্য সরকারের তরফে তাঁদের ইনসেনটিভ দেওয়া হবে। রাজ্যের কমপক্ষে সাড়ে ছ’হাজার স্বাস্থ্যকর্মী এই ইনসেনটিভ পাবেন। চলতি বছরের ১ জুলাই থেকেই ইনসেনটিভ মিলবে তাঁদের।”

[আরও পড়ুন: ভাড়া না বাড়লে সোমবার থেকে রাস্তায় নামবে না বাস, হুঁশিয়ারি মালিক সংগঠনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement