BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

কোভিড বিধি মেনে কালীপুজো মুখ্যমন্ত্রীর বাড়িতে, সামিল অভিষেক-সহ পরিবারের সকলেই

Published by: Sayani Sen |    Posted: November 14, 2020 10:42 pm|    Updated: November 14, 2020 10:45 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: তাঁকে একটু দেখবে বলে বছরভর বাড়ির সামনে ভিড় লেগে থাকে। কিন্তু অবাধ সুযোগটা মেলে কালীপুজোয় (Kali Puja 2020)। যে কোনও জায়গা থেকে যে কেউ তাঁর বাড়িতে আসতে পারেন। যতক্ষণ খুশি থেকে বাড়ির পুজো দেখে ফিরতে পারেন। কিন্তু এবার কোভিডের (Covid-19) জেরে পরিস্থিতি ভিন্ন। যার গুরুত্ব অনুযায়ী সমস্ত বিধি মেনে নিজের বাড়ির পুজো সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Mamataএই দিনে যাঁরা তাঁর বাড়ি গিয়েছেন, তাঁদের কাছে একেবারে অচেনা ছিল শনিবার সন্ধের দৃশ্য। নিরাপত্তা বলয় পেরিয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি ঢুকলেই দেখা যায় একেবারে ‘ভিভিআইপি মুভমেন্ট’। কে থাকেন না সেখানে। রাজ্যপাল এসেছিলেন আগের বছর। থাকেন রাজ্যের সর্বোচ্চ স্তরের আমলারা। একেবারে সপিরবারে। থাকেন মন্ত্রী, বিধায়করা। যেখানে পুজোর আয়োজন হয় তার ঠিক উলটোদিকের একটা হলঘরে প্রবীণদের বসার ব্যবস্থা থাকে। ফি বছর এই পুজো দেখতে আসেন একটি বৃদ্ধাশ্রমের আবাসিকরা। তাঁদের গান শোনানোর আবদার থাকে। মুখ্যমন্ত্রীর কথামতো তা রাখতেই হয় মন্ত্রী ইন্দ্রনীল সেনকে (Indranil Sen)। চলে চুটিয়ে আড্ডা।

Mamata Banerjee

[আরও পড়ুন: ‘পথ কুকুরের হত্যার বিচার চাই’, মেয়েকে নিয়ে থানায় হাজির হাসপাতালের সুপার]

এবার ছবিটা আমূল বদলে গিয়েছে। সকালেই এদিন রাজ্যবাসীকে কালীপুজো ও দীপাবলির (Diwali) শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু স্বাস্থ্যবিধির জন্য বাড়িতে অতিথিদের আসার ক্ষেত্রে ছিল কিছু নিয়ন্ত্রণ। বয়সের কারণে আনা হয়নি বৃদ্ধাশ্রমের কাউকে। অতিথি বলতে শুধু পরিবারের সদস্য আর দলীয় নেতৃত্বের মধ্যে হাতে গোনা দু-একজন। ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) পরিবারে নতুন অতিথি তাঁর ছেলে। কোলে কোলে ঘুরেছে সেও। কখনও নিজেই তাকে কোলে টেনে নিয়ে বসিয়েছেন মমতা।

Mamata Banerjee family এসবের মধ্যেও সদা সতর্ক। যেখানে সেখানে স্যানিটাইজ না করে বসে পড়তে বারবার রাজ্যবাসীকে বারণ করেন। নিজেও সেই বিধি মেনেছেন। চট করে কেউ কিছুতে হাত দিলে সঙ্গে সঙ্গে স্যানিটাইজার ঢেলেছেন। যে ক’জন এসেছেন তার মধ্যেই চলেছে আতিথেয়তা। রাত বাড়তে সপরিবারে বসেছেন পুজোয়।

Abhishek Banerjeeছবি: পিণ্টু প্রধান

[আরও পড়ুন: অনুব্রত মণ্ডলকে খুনের হুমকি মামলার কেস ডায়েরি চাইল কলকাতা হাই কোর্ট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement