৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কয়লা কাণ্ডে বড়সড় পদক্ষেপ, আরও এক অভিযুক্তকে গ্রেপ্তার করল CBI

Published by: Paramita Paul |    Posted: December 9, 2021 4:52 pm|    Updated: December 9, 2021 5:29 pm

Bikas Mishra brother of Vinay Mishra arrested by CBI in Coal scam | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লাকাণ্ডে গ্রেপ্তার বিকাশ মিশ্র (Bikash Mishra)। এমনটাই খবর সিবিআই সূত্রে। বিকাশ সম্পর্কে বিনয় মিশ্রর ভাই। বৃহস্পতিবার কলকাতার এক বেসরকারি হাসপাতাল চত্বর থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাকে গ্রেপ্তার করেছে বলে খবর। তবে এই মামলার মূল অভিযুক্ত বিনয় মিশ্র এখনও ফেরার।

কয়লা পাচার মামলার মূল অভিযুক্ত বিনয় মিশ্রর খোঁজে রেড কর্নার নোটিসও জারি হয়েছিল। তার পরেও হদিশ মেলেনি তার। বরং সে ভানুয়াতুর নাগরিকত্ব নিয়েছে বলেই খবর মিলেছে। এদিকে বিনয়কে না পেয়ে কয়লাকাণ্ডে তার ভাই বিকাশকে বারবার জেরা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

[আরও পড়ুন: বাঁকুড়া থেকে ফেরার পথে গাড়িতে ধাক্কা লরির, জখম তৃণমূল নেত্রী সায়ন্তিকা]

এই মামলায় সিবিআইয়ের (CBI) পাশাপাশি তদন্ত চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-ও। আবার সিট (SIT) গঠন করে তদন্ত শুরু করেছে রাজ্য সরকারও। গত মার্চ মাসে কয়লা ও গরু পাচার মামলায় বিকাশকে দিল্লিতে ডেকেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই জেরায় সমস্ত প্রশ্নের সন্তোষজনক উত্তর না মেলায় বিকাশকে গ্রেপ্তার করেছিল ইডি। পরে জামিনে মুক্তি পায় সে। এর পর কলকাতা হাই কোর্টে আগাম জামিনের আবেদন জানিয়েছিল সে। বুধবারই তার সেই আবেদন খারিজ হয়ে যায় আদালতে। এর পরই বৃহস্পতিবার বিকাশকে গ্রেপ্তার করল সিবিআই। 

প্রসঙ্গত, গত মাসে কয়লা কাণ্ডে বড়সড় পদক্ষেপ করে ইডি-ও। অনুপ মাজি ওরফে লালা, বিনয় মিশ্র ও বিকাশ মিশ্রের প্রায় সাড়ে ৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার মধ্যে রয়েছে বাড়ি, গাড়ি ও জমিও।  চলতি বছরের শুরুতে কয়লা (Coal scam) ও গরু পাচার (Cattle smuggling) কাণ্ডের কিনারায় সিবিআইয়ের তৎপরতা দেখে অভিযুক্ত ব্যবসায়ী বিনয় মিশ্র বাংলা ছেড়ে মুম্বই হয়ে পালিয়ে যায় দুবাইয়ে। এরপর একাধিকবার ভিনদেশের পাসপোর্ট ব্যবহার করেই গা ঢাকা দেয় সে।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: চিনের ‘পথের কাঁটা’ রাওয়াতের মৃত্যুর নেপথ্যে লালফৌজের ষড়যন্ত্র? সন্দিহান বিশেষজ্ঞদের একাংশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে