BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তথ্য গোপনের অভিযোগ, নন্দীগ্রামের পর ভবানীপুরেও মমতার মনোনয়ন বাতিলের দাবি বিজেপির

Published by: Subhajit Mandal |    Posted: September 14, 2021 12:36 pm|    Updated: September 16, 2021 5:37 pm

BJP asks EC to cancel Mamata Banerjee's nomination in Bhabanipur By-Election

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: নন্দীগ্রামের পর ভবানীপুর। ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে অভিযোগ জানাল বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, ভবানীপুর উপনির্বাচনে (West Bengal by elections) মনোনয়নের আগে তথ্য গোপন করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলার বিষয়ে হলফনামায় কোনও তথ্য দেননি মমতা।

West Bengal by elections

মঙ্গলবার ভবানীপুরের (Bhabanipur) তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি তুলে কমিশনকে চিঠি দিয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের (Priyanka Tibrewal) নির্বাচনী এজেন্ট সজল ঘোষ। অভিযোগপত্রে তিনি দাবি করেছেন, একাধিক থানায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ থাকা সত্ত্বেও তিনি নির্বাচনী হলফনামায় তা প্রকাশ করেননি। প্রসঙ্গত, ১৩ সেপ্টেম্বর অর্থাৎ গতকাল ছিল ভবানীপুর কেন্দ্রের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তার অনেক আগে শুক্রবারই আলিপুর সার্ভে বিল্ডিংয়ে গিয়ে নিজের মনোনয়ন পত্র জমা দিয়েছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার স্ক্রুটিনির সময় তাঁর মনোনয়ন পত্রে ত্রুটির অভিযোগ তুলেছে বিজেপি।

Bhawanipur By-Election

[আরও পড়ুন: Narada Case: ইডি ও সিবিআইয়ের আধিকারিকদের সশরীরে বিধানসভায় হাজিরার নির্দেশ স্পিকারের]

ঘটনাচক্রে ২০২১ বিধানসভা নির্বাচনের সময় মমতা যখন নন্দীগ্রাম (Nandigram) কেন্দ্রের প্রার্থী হলেন, তখনও একইভাবে তাঁর মনোনয়ন বাতিলের দাবি তুলেছিলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। কিন্তু কমিশনে সে অভিযোগ ধোপে টেকেনি। শুভেন্দু (Suvendu Adhikari) দাবি করেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে একটি সিবিআই মামলা ও অসমের ৫টি মামলা মিলিয়ে মোট ছ’টি মামলা আছে। পরে সিবিআই সূত্রে জানা যায়, শুভেন্দু যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলার কথা বলছেন, সেটা রাজ্যের মুখ্যমন্ত্রী নন। অন্য মমতা। সেসময় বিজেপি নেতার অভিযোগ স্পষ্টতই খারিজ করে দেয় নির্বাচন কমিশন।

[আরও পড়ুন: হেস্টিংসের BJP কার্যালয়ে রইল না রাজীব বন্দ্যোপাধ্যায়ের ঘর! দল থেকে ছাঁটাইয়ের প্রক্রিয়া শুরু?]

কিন্তু তাতে দমে না গিয়ে ভবানীপুরের উপনির্বাচনের ক্ষেত্রেও একই ধরনের অভিযোগ তুললেন বিজেপি প্রার্থীর এজেন্ট। তবে, এবারে শুধু অসমের পাঁচটি মামলার কথাই উল্লেখ করা হয়েছে অভিযোগপত্রে। সিবিআইয়ের মামলার কথা উল্লেখ করা হয়নি। প্রসঙ্গত, আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×