BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার কলকাতার রাজপথেও ‘গোলি মারো’ স্লোগান বিজেপির, নীরব দর্শক পুলিশ

Published by: Subhamay Mandal |    Posted: March 1, 2020 2:34 pm|    Updated: March 1, 2020 9:35 pm

BJP cadres chant 'Goli Maro saalo ko' slogan in Kolkata

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির নির্বাচনের প্রাক্কালে সিএএ বিরোধীদের ‘টার্গেট’ করে বিজেপি নেতা কপিল মিশ্রের মিছিল থেকে স্লোগান উঠেছিল, ‘দেশ কে গদ্দারো কো, গোলি মারো সালো কো…’! তারপর কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও নির্বাচনী সভা থেকে এই বিতর্কিত স্লোগান তুলেছিলেন। দুজনকেই নোটিস পাঠিয়েছিল নির্বাচন কমিশন। এবার কলকাতার রাজপথও এই বিতর্কিত স্লোগানে মুখরিত হল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভাস্থলের বাইরে ধর্মতলায় বিজেপির মিছিল থেকে উঠল ‘গোলি মারো’ স্লোগান। যা নিয়ে ফের বিতর্ক মাথাচাড়া দিয়েছে।

দেশজুড়ে সিএএ বিরোধী আন্দোলনকারীদের দেশদ্রোহী তকমা দিয়ে বারবার এই স্লোগান দেওয়া হয়েছে বিজেপির মিছিল থেকে। যা নিয়ে একাধিকবার সমালোচনার মুখে পড়তে হয়েছে গেরুয়া শিবিরকে। পুরভোটের লক্ষ্যে রবিবার কলকাতায় শহিদ মিনারে সভার আগে সেই দৃশ্য ফের দেখা গেল ধর্মতলায়। এই সভা থেকে সিএএ প্রসঙ্গেও অমিত শাহ বিরোধীদের আক্রমণ করবেন বলেই অনুমান। সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে তাই প্ল্যাকার্ড-ফেস্টুন নিয়ে দলে দলে কলকাতায় ভিড় জমিয়েছেন বিজেপি কর্মী-সমর্থকরা। মিছিল করে সভাস্থলের দিকে পৌঁছচ্ছেন দলীয় কর্মী-সমর্থকরা। তার মধ্যেই বেশ কয়েকটি মিছিল থেকে উঠল এই ‘গোলি মারো’ স্লোগান।

[আরও পড়ুন: CAA নিয়ে বার্তা দিতে কলকাতায় অমিত শাহ, শহরের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ বাম-কংগ্রেসের]

উল্লেখ্য, যখন এই স্লোগান দেওয়া হচ্ছে তখন সামনেই মিছিলগুলির নিরাপত্তার দায়িত্বে দাঁড়িয়ে রয়েছেন কলকাতা পুলিশের আধিকারিকরা। পুলিশের সামনেই এই বিতর্কিত স্লোগান দিতে দিতে শহিদ মিনারের সভাস্থলে ঢুকছিলেন গেরুয়া শিবিরের নেতা-কর্মীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে