৯ আষাঢ়  ১৪২৬  সোমবার ২৪ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৯ আষাঢ়  ১৪২৬  সোমবার ২৪ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের এলপিজি কেলেঙ্কারিতে নাম জড়াল গেরুয়া শিবিরের। উজ্জ্বলা যোজনায় গ্যাস পাইয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ। অভিযুক্ত বিজেপি নেতা রঞ্জিত মজুমদার। তাঁকে লালবাজারে তলব করা হয়েছে আগামী শনিবার। রঞ্জিতবাবু রাজ্য বিজেপির প্রতিনিধি হিসেবে কেন্দ্রীয় প্রকল্পগুলি দেখতেন। তিনি বিজেপির রাজ্য কমিটির সদস্যও। অভিযোগ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে উজ্জ্বলা যোজনায় গ্যাস পাইয়ে দেওয়ার কথা বলে বিজেপি কর্মীদের থেকে টাকা তোলার অভিযোগ তাঁর বিরুদ্ধে। টাকা দিয়েও পরবর্তী সময়ে গ্যাস পাননি বিজেপি কর্মীরা। এরপরই রঞ্জিতবাবুর বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা পড়ে রাজ্য বিজেপি দপ্তরে। দলীয়স্তরে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। পরে তাঁকে দায়িত্বমুক্ত করা হয়। এবিষয়ে লালবাজারেও অভিযোগ দায়ের করেন প্রতারিতরা। সোমবার তাঁকে লালবাজার থেকে তলব করা হয়। শনিবার ফের তলব করা হয়েছে। 

[বিজেপির রথযাত্রার আগে প্রচারে ‘রথ’ই ভরসা তৃণমূলের]

প্রসঙ্গত, এর আগে টাকার বিনিময়ে দলীয় কর্মীদের রান্নার গ্যাসের ডিস্ট্রিবিউটরশিপ পাইয়ে দেওয়ার কথা বলেছিল মুর্শিদাবাদের জেলা নেতৃত্ব। বলা হয়েছিল, মাথা পিছু দু’তিন লক্ষ টাকা দিলেই মিলবে এই ডিস্ট্রিবিউটরশিপ। সেই মতো জেলার এক মণ্ডল সভাপতি-সহ আট কর্মী আবেদনও করেন। জমা দেওয়া হয় টাকা। তবে সময় গড়িয়ে গেলেও আবেদনকারীরা কিছুই পাননি বলে অভিযোগ ওঠে তখন। সেই সময় ঘটনার কথা কানে গেলে এবিষয়ে কিছু জানেন না বলে মন্তব্য করেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। ঘটনার জেরে দলের মধ্যেই তৈরি হয় অসন্তোষ। দলীয় কর্মীদের ডিস্ট্রিবিউটরশিপের টোপ দিয়েছিল জেলা নেতৃত্ব। তখন, দলীয় কর্মীরা বলেছিলেন, দলের সদস্য কেন তাঁরা টাকা দিয়ে ডিস্ট্রিবিউটরশিপ পাবেন? তখন তাঁদের বলা হয়, এমনিতে ১৭ থেকে ১৮ লক্ষ টাকা ঘুষ দিলেই মেলে ডিস্ট্রিবিউটরশিপ। এক্ষেত্রে তাঁদের থেকে অনেক কম টাকাই নেওয়া হচ্ছে। সেই টাকা দিয়েও কাজ না হওয়াতেও ক্ষোভে ফেটে পড়েন দলীয় কর্মীরা। রাজ্য নেতৃত্বের কাছে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ জমা পড়ে।

[মদ্যপ অবস্থায় গাড়ি থামিয়ে চালককে শাসানি! বিতর্কে টিএমসিপি নেত্রী জয়া দত্ত]

দলের একাংশের অভিযোগ এই আর্থিক কেলেঙ্কারিতে জড়িত স্বয়ং মুর্শিদাবাদের জেলা সভাপতি গৌরীশংকর ঘোষ। তাঁর উপস্থিতিতেই একটি গাড়ির মধ্যে টাকার লেনদেন হয়েছে। গত নভেম্বরে ঘটেছে ঘটনাটি। পরে এনিয়ে গৌরীশংকর ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, টাকা রাজ্য নেতৃত্বের কাছে কলকাতায় পাঠিয়ে দেওয়া হয়েছে। আবেদনকারীরা যাতে গ্যাসের ডিস্ট্রিবিউটরশিপ পান সেজন্য দক্ষিণবঙ্গে দলের প্রান্ত প্রচারক বিদ্যুৎ মুখোপাধ্যায় ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সেখানে স্বাক্ষর করেছেন। এবার একইরকম ভাবে প্রতারণার অভিযোগ উঠেছে বিজেপির রাজ্য নেতার বিরুদ্ধে। বেশ কিছু জেলায় উজ্জ্বলা যোজনায় গ্যাস পাইয়ে দেওয়ার নামে দলীয় কর্মীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা তোলার অভিযোগ উঠেছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং