BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Anupam Hazra: ‘অল ইজ ওয়েল সিনেমায় ভাল, বাস্তবে নয়’, অর্জুনের দলবদলের পরই ‘বেসুরো’ অনুপম

Published by: Sayani Sen |    Posted: May 23, 2022 10:35 am|    Updated: May 23, 2022 11:47 am

BJP leader Anupam Hazra's social media post sparks fresh controversy । Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: গতকালই অর্জুন সিং (Arjun Singh) দলবদল করেছেন। হাতে তুলে নিয়েছেন তৃণমূলের দলীয় পতাকা। তার ঠিক পরেরদিনই ‘বেসুরো’ অনুপম হাজরা। দলীয় নেতৃত্বের বিরুদ্ধেই একহাত নিয়ে সরাসরি ‘বিদ্রোহ’ ঘোষণা করেছেন। বারাকপুরের সাংসদের দলবদলের ফলে বঙ্গ বিজেপির যথেষ্ট ক্ষতি হল বলেই দাবি তাঁর। সোশ্যাল মিডিয়া পোস্টে বঙ্গ বিজেপির ‘আত্মবিশ্লেষণে’র দাবি অনুপম হাজরার।

সোমবার সকালে সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি লেখেন, “কেউ দল ছাড়লেই “এতে কোনও ক্ষতি হবে না” বা “গুরুত্ব দিতে নারাজ” বলে নিজেদের সান্ত্বনা না দিয়ে “ক্ষতি যে কিছুটা হয়ে গেল” সেটা মানতে শেখা দরকার বা কেন বারবার ছেড়ে যাচ্ছে সেটা বিশ্লেষণ করা দরকার!!! কিন্তু কেউ নিতান্তই নিজের ব্যক্তি-স্বার্থ-চরিতার্থ করার বা নিতান্তই ধান্দাবাজির জন্য অন্য দলে গেলে, সেটাকে গুরুত্ব না দেওয়াই ভাল!!! বাস্তবটাকে অস্বীকার করে কোনও লাভ নেই, কারণ বর্তমান পরিস্থিতিতে যেখানে একটা কাউন্সিলর সিট জিততে কালঘাম ছুটে যাচ্ছে, সেখানে কাউন্সিলরের যথেষ্ট উপরের পদমর্যাদাসম্পন্ন কেউ ছেড়ে গেলে নিঃসন্দেহে তা দলের ক্ষতি!!! অল ইজ ওয়েল বলে নিজেকে সান্ত্বনা দেওয়াটা সিনেমাতে দেখতে ভাল লাগলেও, বাস্তবে সেটা সবসময় নাও খাটতে পারে!!” তাঁর মন্তব্য যে একেবারেই ব্যক্তিগত তাও পোস্টের শেষে উল্লেখ করেছেন অনুপম।

[আরও পড়ুন: অর্জুন সিংয়ের দলবদলের পরদিনই দিল্লিতে দিলীপ ঘোষ, জরুরি বৈঠকের সম্ভাবনা]

অর্জুন সিংয়ের দলবদল নিয়ে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে বঙ্গ বিজেপি (BJP)। দলের অন্দরে চলছে জোর চর্চা। তবে তা সত্ত্বেও অনেকেই দাবি করছেন, অর্জুনের দলবদল গেরুয়া শিবিরে কোনও প্রভাব ফেলতে পারবে না। বাবুল সুপ্রিয়র দলবদলের পরেও এই তত্ত্বকেই সিলমোহর দিয়েছিলেন শীর্ষনেতারা। তবে অনুপমের বক্তব্য একেবারেই অন্যরকম। দলের আত্মবিশ্লেষণের দাবিতে সরব তিনি। অর্জুনের মতো একজন দক্ষ সংগঠক দল ছাড়ায় যে গেরুয়া শিবিরের যথেষ্ট ক্ষতি হবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই বলেই মত তাঁর।

সাম্প্রতিক অতীতে বাবুল সুপ্রিয়র পর অর্জুন সিংও দলবদল করেছেন। বঙ্গ বিজেপিতে আরও ভাঙনের আশঙ্কাও রয়েছে। তারই মাঝে অনুপম হাজরার (Anupam Hazra) এই পোস্ট যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। প্রশ্ন উঠছে, এবার কি দলবদল করতে পারেন অনুপম হাজরা? যদিও সে বিষয়ে বিজেপি নেতার তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ‘ফেসবুকে সংগঠন করা যায় না, মানুষের সঙ্গে থাকতে হয়’, তৃণমূলে ফিরেই বিজেপিকে তোপ অর্জুনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে