BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পচা গঙ্গার ধারে থেকে মোদির গঙ্গাস্নানের গুরুত্ব কী বুঝবে?’ কটাক্ষ দিলীপের, পালটা দিলেন কুণাল

Published by: Sayani Sen |    Posted: December 15, 2021 10:23 am|    Updated: January 3, 2022 5:24 pm

BJP leader Dilip Ghosh attacks Mamata Banerjee over Narendra Modi's 'dubki' in Ganga river । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশী বিশ্বনাথ ধাম করিডরের উদ্বোধনের দিন ললিতা ঘাটে নেমে  ডুব দিয়ে গঙ্গাস্নান করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এই ইস্যুতে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার গোয়ার জনসভা থেকে তিনি বলেন, “ভোট এলেই গঙ্গায় ডুব দেন। আর ভোট শেষ হয়ে গেলে গঙ্গা অপবিত্র করেন। শেষকৃত্য করতে দেন না, কোভিডে মৃতদের দেহ গঙ্গায় ভাসিয়ে দূষিত করে দেন।” তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই কটাক্ষের পালটা জবাব দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

বুধবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “যার যেরকম সংস্কার, সে সেরকম বলেছে। পচা গঙ্গার ধারে থাকে যে, সে গঙ্গা জলের গুরুত্ব কী বুঝবে?” এছাড়াও রাজ্য সরকারকে একহাত নিয়ে তিনি বলেন, “পশ্চিমবঙ্গের মানুষ করোনাকালে কী কষ্ট পেয়েছেন, সেটা এখানকার মানুষই জানেন। মোদিই হলেন পরিত্রাতা। উনি দেশের ১৪০ কোটি লোককে বিনামূল্যে খাইয়েছেন। বাঁচিয়েছেন। সারা বিশ্ব আজ সেকথা স্বীকার করেছে। মমতা শুধুই প্রতিশ্রুতি দিয়েছেন। মোদির পাঠানো সাহায্য নিয়ে মমতা রাজনীতি করেছেন।”

[আরও পড়ুন: নিজের মেয়েকে লাগাতার যৌন নির্যাতন জন্মদাতা বাবার! যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত]

সিঙ্গুরে বিজেপির ধরনা কর্মসূচিকে মঙ্গলবারই কটাক্ষ করেছিলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তারও পালটা জবাব দেন দিলীপ ঘোষ। তাঁর তোপ, “সিঙ্গুরের লোক লোকসভা ভোটে ৩০-৩৫ হাজার ভোটে হারিয়েছিল ওদের। সিগনাল দিয়েছিল ওদের চালাকি এবং বিশ্বাসঘাতকতা ভালভাবে নিচ্ছে না মানুষ। পুলিশ এবং গুন্ডা দিয়ে কিছুদিন লোকের মুখ বন্ধ করে রাখা যায়, কিন্তু এভাবে চলে না। মানুষ যদি ওদের সঙ্গে থাকত তাহলে কেন ভয় পেতেন? কেন নির্বাচন করতে ভয় পাচ্ছেন?”

একাধিক ইস্যুতে নানা মন্তব্যের পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষকে তোপ দেগেছেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। মোদির গঙ্গায় ডুব প্রসঙ্গে পালটা প্রতিক্রিয়া দিতে গিয়ে আদতে দিলীপ ঘোষ বাংলায় গঙ্গা তীরবর্তী এলাকায় বসবাসকারীদেরই অপমান করেছেন বলেই দাবি তৃণমূল নেতার। করোনাকালে গঙ্গায় একের পর এক ভেসে আসা মৃতদেহর প্রসঙ্গ তুলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করেছেন তিনি। তাঁর দাবি, উত্তরপ্রদেশে করোনায় ঠিক কতজনের মৃত্যু হয়েছিল, তা জানেই না সে রাজ্যের প্রশাসন। গঙ্গায় একের পর এক মৃতদেহ ভাসিয়ে দেওয়া হয়। মালদহের মাণিকচকে সেই দেহ উদ্ধার হয়। এরপর বাংলার সরকার দায়িত্ব নিয়ে দেহগুলি গঙ্গা থেকে তুলে সৎকার করেছে। তাই তাঁর মতে, “দিলীপ ঘোষের মুখে বড় বড় কথা মানায় না।”

[আরও পড়ুন: হাওড়ায় ১২ হাজার কোটির বিনিয়োগ, দেড় লক্ষ কর্মসংস্থানের হদিশ দিল রাজ্য সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে