BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

‘অর্থনীতি ছেড়ে রাজনীতির ঝান্ডা ধরুন’, নোবেলজয়ীকে নিদান রাহুল সিনহার

Published by: Subhamay Mandal |    Posted: October 20, 2019 4:38 pm|    Updated: October 20, 2019 4:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশি স্ত্রী নিয়ে কটাক্ষের পর ফের নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদকে আক্রমণ বিজেপি নেতা রাহুল সিনহার। এবার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে অর্থনীতি ছেড়ে রাজনীতির ঝান্ডা ধরার নিদান দিলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। অভিজিৎবাবুর নোবেল জয়ে গর্বিত হলেও রাজনীতি করাতে আপত্তি রয়েছে রাহুল সিনহার। তাঁর মতে, অর্থনীতিবিদকে শুধু অর্থনীতি নিয়েই চিন্তা করা উচিত। রাজনীতি তাঁর বিষয় নয় আর যদি সেটা হয় তবে কোনও রাজনৈতিক দলের ঝান্ডা ধরার নিদান দিলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক।

রাহুল সিনহার এই মন্তব্যে ফের বিতর্ক দানা বেঁধেছে। এর আগে নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করতে গিয়ে মাত্রা ছাড়ান রাজ্য বিজেপির শীর্ষ নেতা। অভিজিৎবাবুকে তোপ দাগতে গিয়ে ব‌্যক্তিগত আক্রমণ করে বসেন তিনি। বলেন, “যাঁদের দ্বিতীয় স্ত্রী বিদেশি, মূলত তাঁরাই নোবেল পেয়ে যাচ্ছেন। নোবেল পাওয়ার জন্য এটা কোনও ডিগ্রি কি না জানি না। পীযূষ গোয়েল ঠিক কথাই বলেছেন। কারণ অভিজিৎবাবুরা দেশের অর্থনীতিকে বামপন্থার নীতিতে চালাতে চাইছেন। কিন্তু এ দেশে বামপন্থাই অচল হয়ে গিয়েছে।” এর আগে অমর্ত‌্য সেনের ক্ষেত্রেও এই ধরনের মন্তব‌্য করা হয়েছিল।

[আরও পড়ুন: ‘দ্বিতীয় স্ত্রী বিদেশি বলেই নোবেল পেয়েছেন অভিজিৎ’, রাহুল সিনহার মন্তব্যে বিতর্ক]

রবিবার রাহুলের মন্তব্য, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতেই পারেন নোবেলজয়ী। দেখা করাটাই স্বাভাবিক। কিন্তু নোবেল পাওয়ার আগে এবং পরে যেভাবে অভিজিৎ রাজনীতি করছেন তা অনুচিত। অর্থনীতিবিদ শুধু অর্থনীতি নিয়েই চিন্তা করবেন। কিন্তু তিনি সেটা ছেড়ে যদি রাজনীতি করেন, কোনও দলকে ছোট বা আঘাত করেন তবে তা মেনে নেওয়া যায় না। বিজেপি নেতার বক্তব্য, প্রধানমন্ত্রীকেও আঘাত করতে ছাড়েন না তিনি। এরপরই আক্রমণের সুরে বলেন, ‘সারা দেশের মানুষ তাঁর চিন্তাকে বরখাস্ত করেছে। ছুঁড়ে ফেলে দিয়েছে। তাঁর ভাবনার কোনও মূল্য নেই তা প্রমাণিত।’ এদিকে বিদেশিনী স্ত্রী বিতর্ক নিয়ে অনুতপ্ত নন বলে তিনি জানান, ‘যা ঘটনা তাই বলেছি। এই মন্তব্য প্রত্যাহার করছি না।’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement