২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আগামী বছর রেড রোডে আমরাই জাতীয় পতাকা তুলব’, তৃণমূলকে চ্যালেঞ্জ রাহুল সিনহার

Published by: Sayani Sen |    Posted: August 15, 2020 4:21 pm|    Updated: August 15, 2020 4:31 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: স্বাধীনতা দিবসে (Independence day) রেড রোডের অনুষ্ঠান নিয়েও শুরু রাজনৈতিক তরজা। রাজ্য সরকারকে তোপ দাগলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, “আগামী বছর রেড রোডে আমরাই জাতীয় পতাকা তুলব।” শনিবার রাজ্য বিজেপি দপ্তরের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন রাহুল সিনহা। তৃণমূলকে আক্রমণ করে তিনি বলেন, “যারা আজ নীতি শেখাচ্ছে তারাই এরপরে আর স্বাধীনতা দিবসে থাকবে না। তৃণমূল আগে নিজেদের গদির চিন্তা করুক তারপর নীতি শেখাবে। মানুষ খুন আর কাটমানি নেওয়াই ওদের নীতি। তাদের থেকে বিজেপিকে নীতি শিখতে হবে না। দেশের ইতিহাসকে মর্যাদা দেয় বিজেপি।”

এদিন বিজেপি অফিসের সামনে দলীয় পতাকা উত্তোলন করেন রাজ্য নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়। ছিলেন সায়ন্তন বসু ও জয়প্রকাশ মজুমদাররা। চলে মিষ্টিমুখ। রাহুল সিনহা ও বিজেপি নেতৃত্বকে ‘জয় শ্রীরাম’ লেখা সন্দেশ খাইয়ে দেন দলের রাজ্য কমিটির সদস্য নারায়ণ চট্টোপাধ্যায়। সন্দেশ ও লাড্ডু বিতরণ হয়। স্বাধীনতা দিবসের দিন বাড়ি বাড়ি ও দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলের পতাকা উত্তোলন করবে বিজেপি কর্মী-সমর্থকরা। সেই মতো রাজ্যজুড়েই এই কর্মসূচি পালন করে বিজেপি কর্মীরা।

[আরও পড়ুন: সংঘাতে বিরতি? রাজভবনে ধনকড়-মমতা বৈঠক ঘিরে জল্পনা তুঙ্গে]

এছাড়া, রাজনৈতিক হিংসায় রাজ্যে নিহত দলের শহিদদের এদিন সন্মান জানায় বিজেপি। বিভিন্ন জেলার নেতারা শহিদ পরিবারের বাড়িতে যান। এদিকে দলের সমস্ত কর্মসূচি সামাজিক দূরত্ব মেনে হচ্ছে বলে এদিন দাবি করেছেন রাহুল সিনহা। যদিও বাগবাজারে বিজেপি কর্মীদের উদ্যোগে ভারতমাতার পুজোয় দলীয় সর্মথক-সহ বহু মানুষের ভিড় হয়। সেখানে সামাজিক দূরত্ব মানা হয়নি বলে অভিযোগ। অনেকের মুখে মাস্ক ছিল না বলে অভিযোগ। পুজোর আয়োজক বিজেপি নেতা ব্রজেশ ঝাঁ’র বক্তব্য, সামাজিক দূরত্ব মেনেই পুজো হয়েছে। পুজোকে ঘিরে মানুষের আবেগ ছিল। সামাজিক দূরত্ব মানা ও মাস্ক পরে থাকার জন্য সতর্ক করে মাইক প্রচার করা হয়।

[আরও পড়ুন: ‘করোনা চলে যাবে একদিন’, রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রত্যয়ের সুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement