BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

লাদাখে হামলার প্রতিবাদে চিনা কনস্যুলেটের সামনে কম্পিউটার পুড়িয়ে বিক্ষোভ বিজেপির

Published by: Sucheta Sengupta |    Posted: June 18, 2020 1:37 pm|    Updated: June 18, 2020 2:10 pm

An Images

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: গালওয়ানে (Galwan Valley) ভারতীয় সেনাদের উপর চিন সেনার হামলার বিরোধিতায় দেশজুড়ে চিনা পণ্য বয়কটের রব উঠেছে। বিক্ষোভ চলছে বিভিন্ন জায়গায়। এবার সল্টলেকের চিনা কনস্যুলেটের সামনে কম্পিউটার পুড়িয়ে চিনা পণ্য বয়কট নিয়ে সরব হল বিজেপি নেতৃত্ব। রাস্তার উপর পুড়ল কম্পিউটার, মৌন মিছিলে শামিল হলেন বিজেপি কর্মী, সমর্থকরা।

ভারত-চিন সীমান্তে গালওয়ান উপত্যকায় চিন সেনার সঙ্গে রক্তক্ষয়ী লড়াইয়ে শহিদ হতে হয়েছে দেশের ২০ জন সেনা জওয়ানকে। চিন সেনার এই আগ্রাসনের প্রতিবাদ স্বরূপ চিনা পণ্য বয়কট করতে চান দেশবাসী। আর এই বিষয়টিকে রাজনৈতিকভাবে কাজে লাগাতে একটুও দেরি করেনি বিভিন্ন দল। চিনা আগ্রাসনের প্রতিবাদ ও বীর শহিদদের স্মরণে বিধাননগর বিজেপির তরফে  ডাক দেওয়া হয়েছিল কর্মসূচির। সকাল সাড়ে দশটা নাগাদ লাবণী আইল্যান্ড থেকে সেক্টর ওয়ানের ইসি ব্লকে চিনা কনস্যুলেট (Chinese Consulate) ভবন পর্যন্ত মিছিল করে সেখানে অবস্থান বিক্ষোভ কর্মসূচি ছিল।

[আরও পড়ুন: মানসিক অবসাদের জের! খাস কলকাতায় একই দিনে আত্মহত্যা ৭ জনের]

নির্ধারিত সময়েই প্রতিবাদে নামে বিধাননগর উত্তর মণ্ডলের বিজেপি নেতৃত্ব। মণ্ডল সভাপতি প্রভাকর মণ্ডল, স্থানীয় নেতা সঞ্জীব সিনহার নেতৃত্বে লাবণী আইল্যান্ড থেকে একটি মৌন মিছিল শুরু হয়। সল্টলেক ইসি-72 অর্থাৎ চিনা কনস্যুলেট ভবন পর্যন্ত শান্তিপূর্ণ মিছিল করেন শতাধিক কর্মী, সমর্থক। সেখানে চিন বিরোধিতায় কম্পিউটার পোড়ানো হয় প্রতীকী প্রতিবাদ হিসেবে। প্রায় আধঘণ্টা ধরে চলে বিক্ষোভ। এদিন বিজেপির কর্মসূচি থেকে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য বিধাননগর কমিশনারেটের তরফে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী। পুলিশ সূত্রে খবর, কোনও অশান্তি হয়নি। পরবর্তী সময়ে এ নিয়ে আরও বড় কর্মসূচি হতে পারে বলে বিধাননগর বিজেপি সূত্রে খবর।

[আরও পড়ুন: চিনের সঙ্গে সংঘর্ষের আবহে ফোর্ট উইলিয়ামে করোনায় আক্রান্ত ১৮ সেনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement