BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘বছরে একবারই তো দোল হয়’, শান্তিনিকেতনে বসন্তোৎসব বাতিলে মনখারাপ দিলীপের

Published by: Sucheta Sengupta |    Posted: March 8, 2020 2:28 pm|    Updated: March 8, 2020 2:28 pm

BJP State president Dilip Ghosh mourns as Vishwabharati cancels Dol

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে এবছর ঐতিহ্যবাহী বসন্তোৎসব বাতিল হয়ে গিয়েছে শান্তিনিকেতনে। তার জন্য শান্তিনিকেতনবাসী তো বটেই, উৎসবপ্রেমী বাঙালির মনখারাপ। সেই বেদনাবোধে কাতর হয়ে পড়লেন বিজেপি রাজ্য সভাপতিও। আক্ষেপের সুরে বললেন, “বছরে একবারই তো দোল হয়। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নিলেই ভাল হত। বসন্তোৎসব বাতিল হওয়ায় জনগণের মধ্যে আতঙ্ক আরও বাড়ছে এতে। তার চেয়ে জনজীবন স্বাভাবিক রাখাই উচিত ছিল।” অর্থাৎ, ইউজিসি বিশ্বভারতীর বসন্তোৎসব বাতিলের সিদ্ধান্তে বেশ অসন্তুষ্ট দিলীপ ঘোষ

দোলকে সামনে রেখে জনসংযোগের কাজ আরেকটু ভালভাবে করার সুযোগ থাকে সব রাজনৈতিক দলের কাছেই। আর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সেই সুযোগ এতটুকুও হাতছাড়া করতে নারাজ। তাই করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে সতর্কতার কারণে রঙের উৎসব থেকে দূরে থাকার জন্য স্বয়ং প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রকের সতর্কতা সত্ত্বেও দিলীপ ঘোষ মাততে চান রঙের উৎসবে। সূত্রের খবর, সম্প্রতি দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে জরুরি বৈঠকের মাঝে তিনি দোল খেলার অনুমতি চেয়েছিলেন তাঁর কাছে। জানা গিয়েছে, দলের ভরসাযোগ্য সাংসদকে অনুমতি দানের পাশাপাশি অভিভাবকের মতো প্রয়োজনীয় পরামর্শও দিয়েছেন নরেন্দ্র মোদি। তিনি প্রতিক্রিয়া দিতে গিয়ে এমনও বলেছেন যে, এবারও রাস্তায় নেমে জনসংযোগ করবেন।

[আরও পড়ুন: মুখে কালো কাপড় বেঁধে এলাকায় ঢুকে ব্যাপক বোমাবাজি, চাঞ্চল্য দত্তাবাদে]

বিশ্বভারতী নিয়ে এই প্রতিক্রিয়ার পাশাপাশি দিলীপ ঘোষ রবীন্দ্রভারতীতে অশ্লীলভাবে রবীন্দ্র সংগীত উপস্থাপনা নিয়েও মুখ খোলেন। এনিয়ে তাঁর মন্তব্য, “কয়েকজন বিকৃত রুচির মানুষ নয়, বরং সম্মিলিতভাবে এমন অপসংস্কৃতির প্রচার করা হচ্ছে। যা চিন্তার বিষয়। বোঝাই যাচ্ছে, ভবিষ্যৎ প্রজন্ম কোন পথে যাচ্ছে। পার্থ চট্টোপাধ্যায় নিজে দায়িত্বশীল মন্ত্রী। আশা করি, তিনি বিষয়টি দেখবেন।” আর এমন রুচিহীন কাজ একযোগে রুখে দেওয়ার বার্তাও দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি।

[আরও পড়ুন: চূড়ান্ত নাটক পুরসভায়, পাশে বসা কাউন্সিলরের বিরুদ্ধে ফোনে অভিযোগ পেলেন মেয়র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে