BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘তৃণমূল অথর্বদের দল, সৌগত রায় মোষ’, ফের বেফাঁস দিলীপ ঘোষ

Published by: Paramita Paul |    Posted: December 1, 2020 11:35 am|    Updated: December 1, 2020 12:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজস্ব ঢঙে ফের তৃণমূলকে বিঁধলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দলবদল থেকে নতুন প্রকল্প, সৌগত রায় থেকে পিকে-সমস্ত ইস্যুতেই তৃণমূলের কড়া সমালোচনা করলেন তিনি। মঙ্গলবার বিজেপির রাজ্য সভাপতি বাংলার শাসকদলকে ‘অথর্বদের দল’ বলে কটাক্ষ করেন। তাঁর কথায়, “তৃণমূল (TMC) অথর্বদের দলে পরিণত হয়েছে। যাঁরা নেতা ছিল তাঁরা হয় পালিয়ে গিয়েছেন, নয়তো চুপ করে গিয়েছেন। যাঁদের কোথাও যাওয়ার জায়গা নেই তাঁরাই ওই দলে পড়ে রয়েছেন।”

এই সূত্র ধরেই দিলীপ ঘোষ বিঁধলেন তৃণমূল সাংসদ সৌগত রায়কে। দিন কয়েক আগে তৃণমূলের বর্ষীয়ান সাংসদ মন্তব্য করেছিলেন, “যাঁরা দল (তৃণমূল) ছেড়ে পালাচ্ছেন তাঁরা ইঁদুর।” এই প্রসঙ্গে বিজেপি সাংসদের খোঁচা, “বাকিরা ইঁদুর হলে সৌগতবাবু কি মোষ? ওঁকে কেউ দলে নেবে না। তাই উনি তৃণমূলে পড়ে রয়েছেন।” উল্লেখ্য, সৌগত রায় বিজেপিতে যোগ দিচ্ছেন বলে দাবি জানিয়েছিলেন অর্জুন সিং। কিন্তু পরে সেই সম্ভাবনা উড়িয়ে দেন তৃণমূল সাংসদ।

[আরও পড়ুন : আগে রাজ্যের ৮৫ হাজার কোটির বকেয়া মেটান, বিজেপির ‘ট্যুরিস্ট গ্যাং’কে কটাক্ষ ডেরেকের]

তৃণমূল সরকারের দুয়ারে সরকার, সকলের জন্য স্বাস্থ্যসাথী কার্ডের মতো প্রকল্পেরও সমালোচনা করেন দিলীপবাবু। তাঁর কথায়, “এর আগেও মুখ্যমন্ত্রী একাধিক প্রকল্পের ঘোষণা করেছেন। কিন্তু তার সুবিধা পেয়েছেন কজন? সাধারণ মানুষের কাছে প্রকল্পের সুবিধা পৌঁছনোর আগে দলের নেতা-কর্মীরা কাটমানি খেয়েছে।” তাঁর অভিযোগ এবারও নির্বাচনী চমক দেওয়ার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। এবার মানুষ প্রতিটি প্রকল্পের হিসেব চাইবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন দিলীপবাবু।

আক্রমণ শানিয়েছেন টিম পিকের বিরুদ্ধেও। দিলীপ ঘোষের কথায়, “বাইরে থেকে লোক এসে কোন নেতা কী পড়বেন, কী খাবেন, কখন ওষুধ খাবেন-সব ঠিক করে দিচ্ছেন। বাংলায় এমন রাজনীতি আগে ছিল না। এই রাজনীতি বাংলার মানুষ মানতে পারবেন না।” তিনি জানান, ‘গুণ্ডা’ মন্তব্যের জেরে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিস পাঠানো হয়েছে। তবে তার কোনও জবাব এখনও মেলেনি।

[আরও পড়ুন : দিলীপ ঘোষকে ‘গুন্ডা’ বলে আইনি বিপাকে অভিষেক, নোটিস পাঠালেন রাজ্য বিজেপির সভাপতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement