BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পুরভোটে তৃণমূলের বিরুদ্ধে প্রচারে বিজেপির হাতিয়ার জ্বালানির ভ্যাট, বিদ্যুতের মাশুল!

Published by: Tiyasha Sarkar |    Posted: November 18, 2021 3:54 pm|    Updated: November 18, 2021 7:43 pm

BJP to capitalise on fuel price against TMC for civic polls | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা (Kolkata) ও হাওড়ার (Howrah) পুরভোটে দু’টি বিষয়কেই প্রচারের প্রধান অস্ত্র হিসাবে ব্যবহার করতে চলেছে রাজ্য বিজেপি। পেট্রোল, ডিজেলের উপর থেকে রাজ্য সরকার ভ্যাট কেন কমাচ্ছে না এবং কেন সাধারণ মানুষকে বিদ্যুতের জন্য অত্যধিক মাশুল গুনতে হচ্ছে। এই দুই অভিযোগকে সামনে রেখে আন্দোলন কর্মসূচিও তৈরি করে ফেলেছে বঙ্গ বিজেপি, এমনটাই খবর।

কলকাতা এবং হাওড়ার পুরভোটের পর রাজ্যের অন্য জেলাগুলির পুরভোটের সময়ও এই দু’টি ইস্যুকেই সামনে রাখা হবে বলেই বিজেপি সূত্রের জানা গিয়েছে। কারণ, এই ইস্যুর সঙ্গে সাধারণ মানুষের সরাসরি যোগাযোগ রয়েছে। তাই ভোটারদের মন পেতে তারা ‘বাস্তবের জমির’ সঙ্গে সম্পর্ক রয়েছে এমন ইস্যু বেছে নিয়েছে গেরুয়া শিবির। পাশাপাশি, পুরভোটে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ভেবেচিন্তেই এগোতে চায় বিজেপি। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে দলের পুরনো সদস্যদের প্রাধান্য দেওয়া হতে পারে, তেমন সম্ভাবনাই প্রবল।

[আরও পড়ুন: হাতে হেডফোনের তার বেঁধে ঝুলছেন স্বামী, উদ্ধার স্ত্রী-পুত্রর দেহও, কোচবিহারে ব্যাপক চাঞ্চল্য]

তবে দলত্যাগীদের নিয়ে তাঁরা যে বিশেষ ভাবতে চাইছেন না, এমনটাই বার্তা দিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। শুক্রবার দিল্লিতে সুকান্ত বলেন, “ভোটের আগে অনেকে এসেছিলেন। অনেকেই আবার চলেও গিয়েছেন। এটাই বলব, যাঁরা বিজেপির নীতি-আদর্শকে ভালবেসে আসবেন এবং থাকবেন, তাঁদের স্বাগত। যাঁরা চলে গিয়েছেন, লক্ষ্য করে দেখুন, বাংলার বিজেপির যে সময় থেকে উত্থানের শুরু হয়েছিল এবং গত লোকসভা নির্বাচনে বিজেপি যে অত্যন্ত ভাল ফল করেছিল তাতে এই সমস্ত ব্যক্তির কোনও অবদান নেই।”

সুকান্তবাবু আরও বলেন, “পুরভোটে প্রার্থী নির্বাচনের মধ্য দিয়েই নেতা উঠে আসবেন। তাতে সংগঠন আরও শক্তিশালী হবে। পুরভোটে ভাল ফল করব বলেই আমরা আশাবাদী।”

[আরও পড়ুন: স্কুল খুলতেই ফোন কেড়েছেন মা! অভিমানে আত্মঘাতী বজবজের দশম শ্রেণির ছাত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে