Advertisement
Advertisement
Bomb Threat

ইমেল পাঠিয়ে হুমকি, SSKM হাসপাতাল-সহ কলকাতার একাধিক জায়গায় বোমাতঙ্ক

খবর পেয়েই কলকাতা পুলিশের তরফে বম্ব ডিসপোজাল স্কোয়াড পাঠানো হয়েছে হাসপাতালে। অন্যদিকে ইমেলের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখে প্রেরক কে, তার তদন্তে নেমেছে সাইবার বিভাগ। KNR নামে একটি সংগঠনের নাম উঠে এসেছে বলে খবর।

Bomb Threat at SSKM Hospital and other places, Kolkata police starts investigation

ফাইল ছবি।

Published by: Sucheta Sengupta
  • Posted:June 18, 2024 1:59 pm
  • Updated:June 18, 2024 6:37 pm

অর্ণব আইচ ও ক্ষীরোদ ভট্টাচার্য: ফের শহর কলকাতায় বোমাতঙ্ক। এবার খোদ  সরকারি হাসপাতালে। শুধু হাসপাতালেই নয়, শহরের একাধিক জায়গায় ইমেল পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে।  এসএসকেএম কর্তৃপক্ষ এনিয়ে কলকাতা পুলিশের (Kolkata Police) দ্বারস্থ হয়েছে। সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিয়েছে পুলিশ। বম্ব ডিসপোজাল স্কোয়াড পাঠানো হয়েছে হাসপাতালে। তারা সমস্ত জায়গায় বোমার তল্লাশি শুরু করেছে। অন্যদিকে, লালবাজারের সাইবার বিভাগ ইমেলের আইপি অ্য়াড্রেস খতিয়ে দেখে কে বা কারা পাঠিয়েছে, তার তদন্ত শুরু করেছে।  হাসপাতালে বোমা (Bomb Threat) লুকিয়ে রয়েছে, এমন খবরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে রোগীদের মধ্যে।

হাসপাতাল সূত্রে খবর, দুপুরে ডিরেক্টরের কাছে একটি ইমেল আসে, যাতে লেখা – বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে অ্যাকাডেমিক বিল্ডিং।  সঙ্গে সঙ্গে তিনি তা পুলিশকে জানান। পুলিশ খবর পাওয়ামাত্র এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) পৌঁছে ঘিরে ফেলে হাসপাতালটি। পৌঁছয় বম্ব ডিসপোজাল স্কোয়াডও। ইঞ্চিতে ইঞ্চিতে শুরু হয় তল্লাশি। যদিও শেষ খবর পাওয়া অনুযায়ী, কিছু পাওয়া যায়নি। তবে  চূড়ান্ত সতর্কতা নেওয়া হয়েছে হাসপাতাল জুড়ে। আশ্বস্ত করা হয়েছে রোগী ও আত্মীয়দের।  জানা গিয়েছে, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়েও একই হুমকি মেল এসেছে। ফলে সেখানেও আতঙ্ক ছড়িয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: বিয়ের আগে উদ্দাম পার্টি সোনাক্ষী-জাহিরের! শেয়ার করলেন একাধিক ছবি]

এদিকে, পুলিশ সূত্রে খবর, KNR নামে একটি সংগঠনের তরফে এই মেল পাঠানো হয়েছে। শুধু এসএসকেএম বা কলকাতার বিভিন্ন জায়গায় নয়, গোটা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে হুমকি মেল পাঠিয়ে আতঙ্ক ছড়ানো হয়েছে। কারা এই KNR, তার তদন্ত শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, মাস কয়েক আগেও একইভাবে রাজভবন, ভারতীয় জাদুঘর, কলকাতার একাধিক নামী স্কুলে এভাবে মেল পাঠিয়ে বোমাতঙ্ক ছড়ানো হয়েছিল। তার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, সবকটি মেলই ভুয়ো। কলকাতা পুলিশের তরফে সোশাল মিডিয়ায় পোস্ট করে তা জানানোর পাশাপাশি জনতাকে ভয় না পাওয়ার আবেদনও করা হয়। 

Advertisement

[আরও পড়ুন: ‘আজাদ কাশ্মীর’ মুছে ‘আর্টিকেল ৩৭০’, দ্বাদশ শ্রেণির সিলেবাসে চিন নিয়েও রদবদল NCERT-র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ