BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অতীতের মার ভুলে আক্রান্ত পুলিশকেই বাঁচালেন সাংবাদিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 25, 2017 11:21 am|    Updated: May 25, 2017 11:27 am

Bravo! Journo helps injured cop during violence at BJP's protest march

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির লালবাজার অভিযানে রাজ্য জুড়ে ধুন্ধুমার। দিল্লিতে তখন প্রধানমন্ত্রীর সঙ্গে রাজ্যের উন্নয়ন নিয়ে বৈঠক করছেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকরা স্বাভাবিকভাবেই রাজ্যের ঘটনায় তাঁর প্রতিক্রিয়া জানতে চান। একটি ভিডিও দেখান মুখ্যমন্ত্রী। যেখানে পুলিশই আক্রান্ত। আর তাঁর সাহায্যে এগিয়ে এসেছেন একজন সাংবাদিক।

কে এই সাংবাদিক? তাঁর নাম সুকান্ত মুখোপাধ্যায়। সম্প্রতি পার্ক স্ট্রিট অগ্নিকাণ্ডের সময় পুলিশের হাতে হেনস্তার শিকার হয়েছিলেন তিনি। এর মধ্যেই বামেদের নবান্ন অভিযানের দিন পুলিশের হাতে বেধড়ক মার খান সাংবাদিকরা। প্রথমে মিছিলের মধ্যে থেকে যাওয়া সাংবাদিকদের উপরই লাঠিচার্জ করে পুলিশ। এরপর শুধু সাংবাদিকদের উপরই আক্রমণ নেমে আসে। এমনকী প্রেস কার্ড দেখিয়েও রেহাই মেলেনি বলে জানিয়েছেন অনেকে। কেন এমন পরিস্থিতি? কেন দায়িত্ব পালন করতে গিয়ে আক্রমণের মুখে পড়তে হল গণতন্ত্রের চতুর্থ স্তম্ভকে? ঘটনার নিন্দা জানানো হয় কলকাতা প্রেস ক্লাবের তরফে। পরদিন একটি মিছিল করে সাংবাদিকরা লালবাজারে ডেপুটেশন জমা দেন। এ নিয়ে সাংবাদিকমহলে এখনও বেশ ক্ষোভ জমা হয়ে আছে। সাংবাদিকদের চেনার জন্য এরপর জ্যাকেটের ব্যবস্থা করা হয় পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে।

সে ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিরোধীদের অভিযান। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি। তার জেরেই আহত হন এক তরুণ পুলিশকর্মী। সমস্ত অতীত, অভিমান, ক্ষোভ ভুলে ছুটে আসেন ওই সাংবাদিক। অপর এক পুলিশকর্মীর সঙ্গে ধরাধরি করে রাস্তা থেকে তোলেন প্রায় সংজ্ঞাহীন ওই পুলিশকে। সে ঘটনার ভিডিওই ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। সাংবাদিক, পুলিশ, নেতা এ সব ছাড়িয়েও সবার উপরে আমরা মানুষ।  ক্লিশে হওয়া সে কথাটিকে যেন এই সাংবাদিক আরও একবার তুলে ধরলেন। তুলে ধরলেন এমন এক সময়ে যখন পুলিশ-সাংবাদিক সম্পর্কে সামান্য হলেও চিড় ধরেছে। তবু সেসব ছাপিয়ে জেগে থাকল এই মানবিকতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে