১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চাকা ফেটে উলটে গেল বরযাত্রী বোঝাই বাস, ডোরিনা ক্রসিংয়ে দুর্ঘটনায় জখম অন্তত ২০

Published by: Sucheta Sengupta |    Posted: January 30, 2022 2:41 pm|    Updated: January 30, 2022 3:42 pm

Bus turns turtle in Kolkata, atleast 20 passengers injured | Sangbad Pratidin

ছবি: অরিজিৎ সাহা।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শহরের রাস্তায় দুর্ঘটনা (Accident)। ধর্মতলা সংলগ্ন ডোরিনা ক্রসিংয়ে বাসের চাকা ফেটে উলটে গেল মিনিবাস। দুর্ঘটনায় জখম অন্তত ২০ জন যাত্রী। এঁদের মধ্যে ১২ জনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে এসএসকেএম (SSKM)হাসপাতালে। দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে দুর্ঘটনাস্থলে ছুটে যায় ট্রাফিক পুলিশ, দমকল। ছুটে যান কলকাতা পুলিশের আধিকারিকরাও। জোরকদমে চলছে উদ্ধারকাজ। 

Bus acci
ছবি: অরিজিৎ সাহা।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, বাঁকড়া-পার্কাসার্কাস মিনিবাসটিতে অন্তত ৫০ জন যাত্রী ছিলেন। তাঁরা প্রত্যেকেই বিয়েবাড়ি যাচ্ছিলেন। পার্কসার্কাস (Park Circus) থেকে বাঁকড়ার দিকে যাওয়ার সময় ডোরিনা ক্রসিংয়ের কাছে প্রবল শব্দে ফেটে যায় বাসের চাকা। এরপরই মিনিবাসটি একটি লাইটপোস্টে ধাক্কা খেয়ে উলটে যায়। চালক-সহ আহত হন ২০ জন। তাঁদের মধ্য়ে কয়েকজনের আঘাত বেশি হওয়ায় নিয়ে যাওয়া হয় হাসপাতালে।  আহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে।  এই দুর্ঘটনায় বিয়েবাড়ির আনন্দ সম্পূর্ণ বদলে গেল শোকের আবহে।

[আরও পড়ুন: ‘সহনাগরিককে গালাগাল’ বিতর্কে ক্ষমা চাইলেন কবীর সুমন, আত্নপক্ষ সমর্থনে দিলেন যুক্তিও]

বাসযাত্রীরা জানাচ্ছেন, পার্কসার্কাস ৪ নং ব্রিজের দিক থেকে আসা বাসটি ডোরিনা ক্রসিংয়ে বাঁক নেওয়ার সময়েই তাঁদের কানে আসে প্রচণ্ড শব্দ, সেইসঙ্গে প্রবল ঝাঁকুনি। তারপরই বুঝতে পারেন যে বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে। সকলের কমবেশি আঘাত লেগেছে। ২ শিশুও জখম। প্রাথমিক ধাক্কা কাটিয়ে আতঙ্কে সিঁটিয়ে গিয়েছেন যাত্রীরা। 

আহত বাসযাত্রী। ছবি: অরিজিৎ সাহা।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, দমকল।  গ্যাস কাটার দিয়ে বাসের জানলার রড কেটে ভিতরে ঢোকার চেষ্টা করেন তাঁরা। বাসের ভিতরে কেউ  আটকে রয়েছেন কি না, তা দেখা হচ্ছে। বাসটির গতিবেগ বেশি ছিল কি না, তা খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা। যাত্রীদের যদিও দাবি, বাসটি বেপরোয়া গতিতেই যাচ্ছিল। সামনে কোনও গাড়িকে ধাক্কা দিয়েছেন কি না মিনিবাসটি, তাও দেখা হচ্ছে। তবে উদ্ধারকাজেই অগ্রাধিকার দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: জমি-বাড়ি রেজিস্ট্রেশনে ছাড়ের মেয়াদ আরও বাড়ল, স্বস্তি দিয়ে বড় ঘোষণা রাজ্যের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে