BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কোটি টাকা প্রতারণার অভিযোগ, নিউ আলিপুর থেকে গ্রেপ্তার নামী ব্যবসায়ী

Published by: Sucheta Sengupta |    Posted: February 21, 2021 10:33 am|    Updated: February 21, 2021 12:52 pm

An Images

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: এক কোটি টাকা প্রতারণার (Fraud) অভিযোগে কলকাতায় গ্রেপ্তার প্রতিষ্ঠিত এক ব্যবসায়ী। প্রশান্ত গুপ্ত নামে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে হরিদেবপুর (Haridevpur) থানার পুলিশ। দ্রুত তাঁকে আদালতে পেশ করা হবে বলে পুলিশ সূত্রে খবর।

জানা গিয়েছে, নিউ আলিপুরের (New Alipore)এক নামী ফুড চেনের মালিক ধৃত প্রশান্ত গুপ্ত। তিনি বছর কয়েক আগে আরেক ব্যবসায়ীর কাছ থেকে ৭০ লক্ষ টাকা ধার নিয়েছিলেন। দীর্ঘদিন ধরে সেই টাকা তিনি ফেরত দেননি বলে অভিযোগ। সেই টাকা এতদিনে সুদে-আসলে কোটি ছুঁয়েছে। প্রশান্ত গুপ্তর বিরুদ্ধে অভিযোগ, ধার নেওয়া টাকা ফেরত দেওয়ার বদলে তিনি নথি জাল করেন। এরপর তিনি টাকা ফেরত দিয়েছেন বলে দাবি করতে থাকেন। বেশ কয়েকবার তাঁকে সতর্ক করার পর ঋণদাতা ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

[আরও পড়ুন: কলকাতায় জাল ছড়াচ্ছে ডার্কওয়েব! কড়া হাতে মোকাবিলার নির্দেশ পুলিশ কমিশনারের]

সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে হরিদেবপুর থানার পুলিশ রবিবার সকালেই প্রশান্ত গুপ্তকে নিউ আলিপুর থেকে গ্রেপ্তার করে। তাঁর বিরুদ্ধে অর্থ তছরূপ-সহ একাধিক অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। নিউ আলিপুরে প্রশান্তর এক নামী ফুড চেন রয়েছে বলে জানা গিয়েছে। ফল মোটা অঙ্কের ব্যবসায়িক লেনদেন করতেন প্রশান্ত। কিন্তু ধার নেওয়া ৭০ লক্ষ টাকা কেন নয়ছয় করলেন, তাঁকে জেরা করে এই প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ। পাশাপাশি, যাঁর থেকে প্রশান্ত গুপ্ত এই টাকা ধার নিয়েছিলেন, তাঁকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে খবর। তবে আপাতত ধৃত ব্যবসায়ীকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে পেতে চায় হরিদেবপুর থানার পুলিশ।

[আরও পড়ুন: মাত্র এক ঘণ্টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, ২৩ তারিখ থেকেই শুরু এই রুটের মেট্রো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement