BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Durga Puja Carnival 2022: কার্নিভ্যালের আগে বিপত্তি, বেপরোয়া ট্যাক্সির ধাক্কায় ভাঙল রামমোহন সম্মিলনীর ট্যাবলো

Published by: Sayani Sen |    Posted: October 8, 2022 1:02 pm|    Updated: October 8, 2022 3:35 pm

Cab hits Durga idol of Rammohan Sammilani ahead of carnival । Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পুজোর কার্নিভ্যালের (Durga Puja Carnival 2022) আগেই বিপত্তি। সুকিয়া স্ট্রিটের রামমোহন সম্মিলনীর প্রতিমা-সহ ট্যাবলোতে ধাক্কা বেপরোয়া ট্যাক্সির। ক্ষতিগ্রস্ত ট্যাবলো। টানা দু’বছর বন্ধ থাকায় আমজনতার মধ্যে এবার কার্নিভ্যাল নিয়ে উৎসাহ দ্বিগুণ। তারই মাঝে বিপত্তিতে স্বাভাবিকভাবেই মনখারাপ উদ্যোক্তাদের।

শনিবার রেড রোডের দিকে রামমোহন সম্মিলনীর প্রতিমা-সহ ট্যাবলোটি যাচ্ছিল। সেই সময় ওভারটেক করতে গিয়ে ট্যাবলোটিতে ধাক্কা মারে বেপরোয়া ট্যাক্সি। ছড়িয়ে ছিটিয়ে রাস্তায় পড়ে যায় ট্যাবলো। বেশ ক্ষতিগ্রস্ত হয় ট্যাবলোটি। পুজো কমিটির সদস্য কুণাল ঘোষ জানান, ট্যাবলো মেরামতির চেষ্টা চলছে। ওই ট্যাক্সিটিকে হেস্টিংস থানায় নিয়ে গিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: প্রেমিকার মায়ের সঙ্গেও সম্পর্ক ছিল অয়নের, হরিদেবপুরে যুবক খুনে চাঞ্চল্যকর তথ্য]

সুকিয়া স্ট্রিটের রামমোহন সম্মিলনীর পুজো এবার ৭৮ বছরে পড়ে। পুজোয় তাদের থিম ছিল ‘জঙ্গলকন্যার জগৎ’। এ পুজোর মুখ্য উপদেষ্টা মন্ত্রী বীরবাহা হাঁসদা। শিল্পী তাপসী সাহা চক্রবর্তী দশ আঙুলে তিল তিল করে তৈরি করেন জঙ্গলকন্যাকে। যে কন্যা তাঁর বুকে ধরে আছে মুণ্ডা, লোধা, শবর, কুরমি, খেড়িয়া, বাগদিদের। এ পুজোর মস্তিষ্ক যেহেতু জঙ্গলমহল, তাই থিমের উদ্বোধনও হয়েছিল সেখানেই। জঙ্গলমহলে যেমন নিকোনো উঠোনের মাটির বাড়ি দেখা যায়, মণ্ডপও তেমনই মাটির তৈরি করা হয়। মণ্ডপ, প্রতিমা মুগ্ধ করে সকলকেই। তবে কার্নিভ্যালের আগে এমন বিপত্তিতে স্বাভাবিকভাবেই মনখারাপ উদ্যোক্তাদের। 

উল্লেখ্য, এদিনের কার্নিভ্যালে অংশ নিচ্ছে কলকাতার একশো ছুঁই ছুঁই পুজো। চার ঘণ্টায় একশো পুজো দেখার সুযোগ পাবেন দর্শনার্থীরা। রেড রোডে এই কার্নিভ্যালে থাকবে চারটি মঞ্চ। একটি মঞ্চে থাকবেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়-সহ রাজ্যের মন্ত্রিসভার সদস‌্যরা। রাজ‌্যপাল থাকবেন আরেকটি মঞ্চে। অভিনেতা-অভিনেত্রীদের জন‌্য আলাদা মঞ্চ। অন‌্য একটি মঞ্চ রয়েছে বিদেশ থেকে আগত অতিথিদের জন‌্য। সাধারণ দর্শকদের বসার জায়গা আলাদা। শুধু সেরার সেরা পুজো নয়, তার সঙ্গে বাড়তি পাওনা সাংস্কৃতিক অনুষ্ঠান।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে বাস-ট্রাক ভয়াবহ সংঘর্ষ, জীবন্ত দগ্ধ হয়ে মৃত অন্তত ১১]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে