Advertisement
Advertisement
Jiban Krishna Saha

জীবনকৃষ্ণের মোবাইলে ১০০ অডিও ফাইল, যাচাই করতে বিধায়কের স্বরের নমুনা নেবে CBI

২৯ এপ্রিল পর্যন্ত ফের সিবিআই হেফাজতে ধৃত বিধায়ক।

CBI recovered 100 Audio Files from MLA Jiban Krishna Saha's mobile | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:April 25, 2023 5:53 pm
  • Updated:April 25, 2023 7:44 pm

নিরুফা খাতুন: নিয়োগ দুর্নীতিতে ধৃত জীবনকৃষ্ণ সাহার (Jiban Krishna Saha) মোবাইলে লুকিয়ে রহস্য! পুকুর থেকে উদ্ধার হওয়া একটি মোবাইল থেকে ১০০ অডিও ফাইল পাওয়া গিয়েছে। সেই ভয়েস ফাইলের সঙ্গে মিলিয়ে দেখতে বিধায়কের স্বরের নমুনা সংগ্রহের আবেদন জানায় সিবিআই। প্রথমে তাদের আবেদনে আপত্তি জানান আলিপুরের বিশেষ সিবিআই (CBI) আদালতের বিচারক। পরে অবশ্য অনুমতি দেন তিনি।

এদিন বড়ঞার তৃণমূল বিধায়ককে আদালতে পেশ করা হয়। সিবিআই জানায়, তাঁর একটি মোবাইল থেকে বেশকিছু অডিও ফাইল উদ্ধার করা গিয়েছে। যেখানে দুই ব্যক্তির মধ্যে কথোপকথন রয়েছে। এর মধ্যে বিধায়কের স্বর রয়েছে কি না তা যাচাই করে দেখতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই বিধায়কের স্বরের নমুনা সংগ্রহ করা দরকার। এই মর্মে আবেদন জানায় সিবিআই। প্রথমে অনুমতি দিতে রাজি ছিলেন না বিচারক। পরে বিহারের একটি মামলার সূত্র টেনে সওয়াল করে তারা। এরপরই মেলে অনুমতি। তবে শর্তসাপেক্ষে।

Advertisement

[আরও পড়ুন: ‘ইস্তফা নয় ব্যাখ্যা দেব, লড়াই চলবে’, টিভিতে সাক্ষাৎকার নিয়ে মুখ খুললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়]

 

Advertisement

বিচারক নির্দেশ দিয়েছেন, বিধায়কের উপর কোনও চাপ তৈরি করতে পারবে না সিবিআই। দুজন সাক্ষীর উপস্থিতিতে স্বরের নমুনা সংগ্রহ করতে পারবে তদন্তকারীরা। এদিকে বিধায়ককে ২৯ এপ্রিল পর্যন্ত সিবিআই হেফাজতে পাঠিয়েছে আদালত।

[আরও পড়ুন: বিদায় কনস্ট্যান্টাইনের, নতুন কোচের নাম ঘোষণা করল ইস্টবেঙ্গল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ