BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গরুপাচার কাণ্ডে নজরে এনামুলের বিদেশে থাকা ভাইরাও, নোটিস পাঠিয়ে তলব সিবিআইয়ের

Published by: Sucheta Sengupta |    Posted: January 10, 2021 4:20 pm|    Updated: January 10, 2021 4:28 pm

CBI sends notice to three brothers of Enamul Haque staying abroad in cattle smuggling case| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরুপাচার (Cattle smuggling) কাণ্ডের জট খুলতে সক্রিয়তা ক্রমশই বাড়াচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। এবার এই কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত এনামুল হকের ভাইদেরও তলব করা হল। সূত্রের খবর, এনামুলের তিন ভাই থাকে বিদেশে। তারাও দাদার বেআইনি ব্যবসার শরিক। টাকা আদানপ্রদানের ক্ষেত্রে ভূমিকা ছিল এদের। তাই তাদেরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন বলে মনে করছেন তদন্তকারীরা। ইতিমধ্যে এনামুলের ম্যানেজারের মারফত এদের কাছে নোটিস পাঠানো হয়েছে বলে খবর।

রাজ্যে বিধানসভা ভোটের আগের গরু ও কয়লা পাচার কাণ্ডে জড়িত রাঘব বোয়ালদের জালে আনতে তৎপর সিবিআই। দুই পাচারের অন্যতম মূল অভিযুক্তকে গ্রেপ্তারির পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় লাগাতার তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। পাশাপাশি, ধৃতদের টানা জেরা করেও জট খোলার চেষ্টায় মরিয়া তাঁরা। সিবিআই সূত্রে খবর, জেরায় নানা তথ্য উঠে আসছে, যার ভিত্তিতে তাঁরা তদন্তের পরবর্তী ধাপে পৌঁছনোর জন্য কাজ করছেন।

[আরও পড়ুন: রাজ্যে বিনামূল্যে ভ্যাকসিন নিয়েও রাজনৈতিক তরজা, মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির]

সেভাবেই সূত্র মারফত সিবিআই তদন্তকারীরা জানতে পেরেছেন, গরুপাচার চক্রে জড়িত অন্যতম অভিযুক্ত এনামুল হকের বিদেশের থাকা ভাইরাও এই বেআইনি ব্যবসার সঙ্গে যুক্ত ছিল। বিএসএফ, পুলিশ-সহ একাধিক মহলে তাদের মাধ্যমেই পৌঁছে যেত টাকা। তাই সিবিআইয়ের নজরে এবার তারাও। নোটিস পাঠিয়ে আগামী সপ্তাহের মধ্যে সিবিআই দপ্তর নিজাম প্যালেসে এনামুলের তিন ভাইকে হাজিরা দিতে বলা হয়েছে।

[আরও পড়ুন: ‘‌স্বাস্থ্যসাথী’‌র জন্য এবার পৃথক ডেস্ক, বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে বৈঠক মুখ্যসচিবের]

এদিকে, সিবিআই হেফাজতেই রয়েছে এনামুল হক। আসানসোলে বিশেষ সিবিআই সেলে রাখা হয়েছে তাকে। এনামুলের সঙ্গে আর কার কার যোগ ছিল, কাদের সাহায্য নিয়ে সে এত বড় একটা চক্র চালাত, এসব বিস্তারিত জানতে চেয়ে তাকে জেরা চলছে বলে খবর। গরুপাচারের ঘটনায় এনামুলের সঙ্গে যোগসাজশ করে কাজের জন্য প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমারকে সিবিআই গ্রেপ্তার করলেও, আপাতত জামিনে ছাড়া পান সতীশ কুমার। এনামুলের জামিন অবশ্য খারিজ হয়েছে একাধিকবার। সিবিআই তদন্তকারীদের মতে, এনামুল একবার জামিনে ছাড়া পেলে তদন্ত প্রভাবিত হবে। এই পরিস্থিতিতে তাকে হেফাজতে রাখাকালীনই পাচার কাণ্ডের কিনারা করতে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে