১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সুদীপের জামিনের বিরোধিতায় সুপ্রিম কোর্টের পথে সিবিআই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 22, 2017 7:22 am|    Updated: May 22, 2017 7:22 am

CBI to move SC against ' Influential' Sudip Bandopadhay's Bail

ছবি: প্রবীর বন্দ্যোপাধ্যায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় মাস চারেক পরে জামিন পেয়েছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি বাইরে থাকলে তথ্য-প্রমাণ নষ্ট হওয়ার আশঙ্কা আছে। এই অভিযোগে এবার জামিনের বিরোধিতায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে সিবিআই।

রবিবারই কলকাতায় পৌঁছেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। আপাতত ভর্তি অ্যাপোলো হাসপাতালে। সেখান থেকেই তিনি জানিয়েছেন, তিনি কোনও দুর্নীতি করেননি। তাঁর গায়ে লেগে থাকা প্রভাবশালী তকমা একাধিকবার জামিনের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। শেষমেশ অবশ্য ওড়িশা হাই কোর্ট তাঁকে তাঁকে জামিন দিয়েছে। শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ সুদীপবাবুর। কলকাতায় ফিরেও তাই বাড়ি ফেরা হয়নি। বরং সোজা ভর্তি হতে হয়েছে হাসপাতালে। চেহারার পরিবর্তনই বুঝিয়ে দিচ্ছে তিনি কতটা অসুস্থ। কিন্তু অসুস্থতাই যে তাঁর জামিনের একমাত্র কারণ নয়, তাও জানিয়ে দিয়েছেন তিনি। হাসপাতাল থেকেই তিনি বলেন, রোজভ্যালি দুর্নীতির সঙ্গে তাঁর যে কোনও যোগসূত্র মেলেনি এ কথাও বলেছে আদালত। তাঁর সঙ্গে যে দুর্নীতির যোগের কোনও প্রত্যক্ষ প্রমাণ মেলেনি, এটাকে বড় ব্যাপার হিসেবেই দেখছেন তিনি। এমনকী একটু সুস্থ হলেই ফের সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার কথাও ঘোষণা করে দিয়েছেন।

[অভিযানের আগেই নবান্নে ঢোকার চেষ্টা, আটক সুজন]

যদিও বিশেষজ্ঞদের ধারণা ছিল, এই ঘোষণাই কার্যত বিপদ ডেকে আনতে পারে সুদীপবাবুর ক্ষেত্রে। শহরে ফিরেই দলনেত্রীর সঙ্গে দেখা করা ইচ্ছা প্রকাশ করেছেন সুদীপবাবু। যদিও এই মুহূর্তে মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় নেই। প্রশাসনিক সভা করতে তিনি এখন বোলপুরে। এরপর দিল্লি যাওয়ার কথা। সুতরাং খুব শিগগিরি মমতা-সুদীপ সাক্ষাৎ হয়তো হচ্ছে না। নেত্রী নিজেও সুদীপ বন্দ্যোপাধ্যায়কে কিছুদিন বিশ্রামে থাকতে বলেছিলেন। এদিকে কেন্দ্রীয় গোয়ন্দা সংস্থার আশঙ্কা সুদীপ বন্দ্যোপাধ্যায় যদি বাইরে থাকেন তবে তথ্য-প্রমাণ নষ্ট  করতে পারেন। এই আশঙ্কাতেই সুদীপের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে সিবিআই। মঙ্গলবারের মধ্যেই এই আবেদন করতে চলেছে তারা। কেন্দ্রীয় গোয়েন্দাদের অভিযোগ, ওড়িশা হাই কোর্ট একতরফা সিদ্ধান্ত নিয়েছে। সুদীপ বন্দ্যোপাধ্যায় যে প্রভাবশালী, এখনও তা নিয়ে দ্বিমত নেই সিবিআইয়ের। সুপ্রিম কোর্টের বিচারপতিদের সামনে তাঁরা তুলে ধরতে চান যে, রোজভ্যালি কাণ্ডে সুদীপ কতা যুক্ত ও তিনি বাইরে থাকলে কী কী ক্ষতির আশঙ্কা থাকছে। কেন ওড়িশা হাই কোর্টের সিদ্ধান্তকে একতরফা মনে করছেন তাঁরা, তাও জানানো হবে।

[মনুয়াকে ফোনে স্বামীর চিৎকার শোনাতে এই নৃশংস কাজটি করে অজিত]

ছবি: প্রবীর বন্দ্যোপাধ্যায়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে