BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘বসন্ত পঞ্চমীতে, যৌবন এসো নতুন স্রোতে’, সরস্বতী পুজোর আগে প্রকাশিত মুখ্যমন্ত্রীর লেখা গান

Published by: Abhisek Rakshit |    Posted: February 15, 2021 2:40 pm|    Updated: February 15, 2021 2:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বসন্ত পঞ্চমীতে/যৌবন এসো নতুন স্রোতে/ভেঙে ফেলো বাধা বিঘ্ন/হতাশাকে কর ছিন্ন”। বসন্ত পঞ্চমীর আগে ছাত্র যৌবনের উদ্দেশে নতুন গান লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যার ছত্রে ছত্রে যুবসমাজকে উদ্বুদ্ধ করার ডাক। মঙ্গলবার সরস্বতী পূজা (Saraswati Puja)। বসন্ত পঞ্চমীর (Basant Panchami) পূণ্যতিথিতে বাগদেবীর আরাধনায় মাতবে গোটা বাংলা। আর তার আগেই প্রকাশিত হল গানটি। এই গানের মাধ্যমেই সবাইকে বসন্ত পঞ্চমী ও সরস্বতী পুজোর শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী (West Bengal CM)।

এদিন মুখ্যমন্ত্রীর ইউটিউব চ্যানেল থেকে গানটি প্রকাশিত হয়েছে। গানটি গেয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত অ্যাকাডেমির শিল্পীরা। সুর দিয়েছেন দেবজ্যোতি বোস। আর গানটির রচনা এবং ভাবনা খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। গানটি প্রকাশ করার পর ফেসবুক পোস্টে মুখ্যমন্ত্রী লেখেন, “বসন্ত পঞ্চমীর পুণ্যলগ্নে আপনাদের সকলের জন্য রইল আমার রচনা ও ভাবনায়, দেবজ্যোতি বোসের সুরে পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত অ্যাকাডেমির শিল্পীদের গাওয়া একটি গান। সকলকে জানাই বসন্ত পঞ্চমীর ও সরস্বতী পুজোর আন্তরিক শুভেচ্ছা। বাংলা মেতে উঠুক সম্প্রীতির সুরে।”

“বসন্ত পঞ্চমীতে যৌবন এসো নতুন স্রোতে ভেঙে ফেলো বাধা বিঘ্ন হতাশাকে কর ছিন্ন” বসন্ত পঞ্চমীর পুণ্যলগ্নে আপনাদের সকলের…

Posted by Mamata Banerjee on Sunday, February 14, 2021

[আরও পড়ুন: এবার অন্ডাল বিমানবন্দরে রাজ্যের বাড়তি শেয়ার নিয়ে প্রশ্ন রাজ্যপালের, দেখতে চাইলেন নথি]

কবিতা লেখা থেকে ছবি আঁকা কিংবা গান লেখা বা গান গাওয়া- সব বিষয়েই মুখ্যমন্ত্রীর বিশেষ আগ্রহ। হাজারো কর্মব্যস্ততার মধ্যেও নিজের মতো করে সময় বের করে নেন পছন্দের কাজগুলির জন্য। কখনও তাঁর কবিতা ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দেয় কখনও তা হয়ে ওঠে প্রতিবাদের ভাষা। পুজোর থিম সং থেকে শুরু করে রেড রোডের কুচকাওয়াজ অনুষ্ঠানে করোনা যোদ্ধাদের জন্য বিশেষ গান লিখেছেন। গত বছরই আবার মহালয়ায় মায়ের আগমনীও গাইতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে। এবার বসন্ত পঞ্চমীর পূণ্যতিথির জন্য গান লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুনুন গানটি: 

[আরও পড়ুন: সোমবার থেকেই সমস্ত টোলপ্লাজায় বাধ্যতামূলক ফাসট্যাগ, বাংলার কী পরিস্থিতি? জানুন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement