BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নতুন ফ্ল্যাটে লুকোচুরি খেলতে গিয়েই বিপত্তি, ৯ তলা থেকে পড়ে গুরুতর জখম নাবালিকা

Published by: Sucheta Sengupta |    Posted: December 2, 2022 9:19 am|    Updated: December 2, 2022 3:09 pm

Child falls off Maheshtala high-rise, rushed to Kolkata's hospital with critical injury | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: গৃহপ্রবেশের দিনই অঘটন। বহুতল আবাসনের ৯ তলা থেকে পড়ে গেল এক নাবালিকা। গুরুতর জখম অবস্থায় কলকাতার (Kolkata)হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আট বছরের মেয়েটি। ঘটনায় আবাসন কর্তৃপক্ষের বিরুদ্ধে নির্মাণবিধি না মানা, নিরাপত্তায় গাফিলতির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতের এই দুর্ঘটনা ঘিরে শোরগোল মহেশতলার (Maheshtala) নামী-অভিজাত আবাসনে।

সদ্যই মহেশতলার নামী বহুতল আবাসনে ফ্ল্যাট কিনেছেন সরকারি চাকুরে গৌতম ঘোষ ও তাঁর পরিবার। বৃহস্পতিবার ছিল গৃহপ্রবেশের অনুষ্ঠান। সেই উপলক্ষে সন্ধেবেলার খাওয়াদাওয়ার আয়োজন করা হয়। তাঁদের বাড়িতে আসা অতিথিদের মধ্যে গৌতমবাবুর ৮ বছরের মেয়ে অন্বেষার সমবয়সি বেশ কয়েকজন ছিল। তাদের সঙ্গে লুকোচুরি খেলছিল অন্বেষা। লুকোতে গিয়ে ফ্ল্যাটের ফায়ার এক্সিটের (Fire Exit) গর্তে গিয়ে ঢোকে অন্বেষা ও তার এক বন্ধু। আর সেখান থেকেই পড়ে যায় অন্বেষা।

[আরও পড়ুন: বিশ্বকাপে এশীয় রূপকথা, স্পেনকে হারিয়ে নকআউটে জাপান, জিতেও ছিটকে গেল জার্মানি]

সঙ্গে সঙ্গে ৮ বছরের মেয়েকে উদ্ধার করে রাতে মহেশতলার এক বেসরকারি নার্সিংহোমে প্রথমে ভরতি করা হয়। এরপর ধীরে ধীরে অন্বেষার শারীরিক অবস্থার অবনতি (Critically Injured) ঘটতে থাকলে কলকাতার বড় হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাকে। আপাতত সেখানেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সে। গৃহপ্রবেশের আনন্দের মাঝে এত বড় বিপদ নেমে আসায় নিমেষেই দুশ্চিন্তার ছায়া পরিবারে।

[আরও পড়ুন: কম দামে তেল চাই, পাকিস্তানের আরজি কানেই তুলল না রাশিয়া]

রাতের ওই ঘটনার পর আজ সকালে আবাসনের আবাসিকরা ওই আবাসনের অফিসের দরজা কাঠ দিয়ে পেরেক পুঁতে বন্ধ করে দেওয়ার পাশাপাশি হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখায়। মহেশতলা থানায় হওয়া আবাসন কর্তৃপক্ষ এবং আবাসিকদের মধ্যে মিটিং এ আবাসিকদের নিরাপত্তাজনিত দাবিদাওয়া মেনে নিয়ে আবাসন কর্তৃপক্ষ আপাতত ওই শিশুর চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি সমস্ত রকম নিরাপত্তার দিক খতিয়ে দেখে শুক্রবার থেকেই খুব দ্রুত কার্যকর করা হবে বলে আশ্বাস দিলেন। যার ফলে আবাসন কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ তুলে নেন আবাসিকরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে