BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চিংড়িঘাটা থেকে শিক্ষা, সাইকেল আরোহীদের জন্য পৃথক জোনের ভাবনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2018 2:48 pm|    Updated: February 5, 2018 2:52 pm

Chingrighata accident: Lesson learnt, separate cycling lane plan scripted

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাইকেলে রাস্তা পার হতে যাচ্ছিল দুই তরতাজা যুবক। বাসের ধাক্কায় এক লহমায় সব শেষ। চিংড়িঘাটার পথ দুর্ঘটনা যেন বাইপাসের রাস্তা চলাচলের বেহাল দশাটিকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। বিক্ষোভের আগুন নিভেছে বটে, তবে সে আঁচ থেকে শিক্ষা নিয়েই এবার সাইকেল আরোহীদের জন্য বিশেষ পৃথক জোন তৈরির ভাবনা পুলিশের।

ভারতী ঘোষকে নোটিস সিআইডির, অবিলম্বে হাজিরার নির্দেশ ]

গত শনিবার চিংড়িঘাটায় যে ঘটনা ঘটেছে, তার পুনরাবৃত্তি যাতে না হয়, সে ব্যাপারে সতর্ক পুলিশ। ফলত একাধিক পদক্ষেপের ভাবনা। যাতে রাস্তা পারাপারে কোনও সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রেখে জেব্রা ক্রসিং আরও চওড়া করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি চিংড়িঘাটা ও সংলগ্ন অঞ্চলে দুটি ফুটব্রিজ ও একটি আন্ডারপাস তৈরির পরিকল্পনাও নেওয়া হয়েছে। তবে বাইপাসে সবথেকে বড় সমস্যা সাইকেল আরোহীদের যাতায়াত। বেলেঘাটার মতো ব্যস্ত ক্রসিংয়েও বহু মানুষ সাইকেল নিয়ে রাস্তা পারাপার করেন। এমনকী এতবড় দুর্ঘটনার পরও হুঁশ ফেরেনি। পরের দিন আবার একই ছবি চোখে পড়েছে। অবশ্য সাইকেল আরোহীদের বক্তব্য, এই যান ছাড়া তাঁদের চলাচলের আর কোনও বিকল্প নেই। সমস্যা মেটাতে এবার নয়া ভাবনা পুলিশের। সাইকেল আরোহীদের জন্য পৃথক জোন তৈরির ভাবনা পুলিশের। যাতে পথচারী ও তাঁদের কোনও অসুবিধা না হয়। সেই সঙ্গে ফুটপাথও চওড়া করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্কুল চত্বরেই ছাত্রীর শ্লীলতাহানি, ক্যামেরাবন্দি করল বহিরাগতরা ]

দুর্ঘটনার পর ট্রাফিক পরিস্থিতি খতিয়ে দেখতে সোমবারই এলাকা পরিদর্শনে যান বিধায়ক সুজিত বসু, কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার অফ পুলিশ(ট্রাফিক) সুমিত কুমার ও বিধাননগর কমিশনারের (ডিসি ডিডি) ও জোন ওয়ান-এর ডিসি সবরি রাজকুমার। এদিন পরিদর্শনের পর বেলেঘাটা ট্রাফিক গার্ডকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে বলেই খবর পুলিশের তরফে। সেই সঙ্গে সাইকেল ও বাইক বে তৈরির ভাবনা আছে। তবে সবই আছে আলোচনার পর্যায়ে। শীঘ্রই সে প্রস্তাব সরকারের কাছে পাঠানো হতে পারে।

চা বাগানের শ্রমিকদের জন্য সুখবর নিয়ে উত্তরবঙ্গে মমতা, বাড়ছে মজুরি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে