৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতী ঘোষকে নোটিস সিআইডির, অবিলম্বে হাজিরার নির্দেশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2018 12:45 pm|    Updated: February 5, 2018 1:08 pm

CID summons Ex-cop Bharati Ghosh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  গত ২ দিন ধরে জেলা ও কলকাতায় তাঁর ও তাঁর স্বামীর ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছেন সিআইডির আধিকারিকরা। আর এবার পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষকে নোটিশ পাঠাল রাজ্য গোয়েন্দা সংস্থা। সোমবার সকালে তাঁর বাড়িতে পৌঁছে গিয়েছে সিআইডি-র নোটিস। সূত্রের খবর, প্রাক্তন এই আইপিএস অফিসারের বাড়ি ও ফ্ল্যাট থেকে বেশ কিছু নথি উদ্ধার করেছেন গোয়েন্দারা। সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য একদা রাজ্যের দাপুটে এই পুলিশকর্তাকে নোটিস পাঠানো হয়েছে। তাঁকে যত দ্রুত সম্ভব ভবানী ভবনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

[এরা পুলিশ না ডাকাত? মাদুরদহের ফ্ল্যাটে তল্লাশিতে ক্ষুব্ধ ভারতী]

তৃণমূল জমানায় টানা ৬ বছর পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ছিলেন ভারতী ঘোষ। একসময়ে ঝাড়গ্রাম পুলিশ জেলার অতিরিক্ত দায়িত্ব সামলেছেন তিনি। কিন্তু, দীর্ঘদিন ধরেই এই মহিলা আইপিএস অফিসারের বিরুদ্ধে একের পর এক অভিয়োগ উঠছিল। তাঁর কাজকর্মে একেবারেই খুশি ছিলেন না রাজ্য পুলিশের শীর্ষকর্তারা। শেষপর্যন্ত, ২৫ ডিসেম্বর ভারতী ঘোষকে বারাকপুর পুলিশ ব্যাটালিয়নের অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে বদলি করে দেয় রাজ্য সরকার। তাৎপর্যপূর্ণভাবে, বদলি হওয়ার ঠিক ২ দিন পর, ইস্তফা দেন এই মহিলা আইপিএস অফিসার। তাঁর ইস্তফাপত্র গ্রহণও করে নেন রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ।

[ভারতী ঘোষের বাড়িতে সিআইডি অভিযান, গ্রেপ্তার বেলদার ওসি প্রদীপ রথ]

কিন্তু, রাজ্য সরকারের চাকরি থেকে ইস্তফা দিয়েও বিতর্ক পিছু ছাড়ছে না। স্থানীয় এক স্বর্ণ ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে ১ ফ্রেরুয়ারি একযোগে ভারতী ঘোষের কলকাতা ও পশ্চিম মেদিনীপুরের বাড়িতে তল্লাশি চালায় সিআইডি। এমনকী, কলকাতায় নাকতলা ও মুকুন্দপুরে তাঁর স্বামীর ফ্ল্যাটেও তল্লাশি করেছেন গোয়েন্দা। বাজেয়াপ্ত করা হয়েছে জমি সংক্রান্ত কিছু নথি। এভাবে তাঁর ও তাঁর স্বামীর বাড়িতে তল্লাশিতে রীতিমতো ক্ষুদ্ধ ভারতী ঘোষ। প্রকাশ্যে সিআইডির বিরুদ্ধে ক্ষোভও উগরে দিয়েছেন তিনি। সোমবার প্রাক্তন এই আইপিএসের অফিসারের বাড়িতে নোটিশ পাঠাল রাজ্য গোয়েন্দা সংস্থা। নোটিশে তাঁকে যত দ্রুত সম্ভব ভবানীভবনে দেখা করতে বলা হয়েছে।

[লরির ধাক্কায় মৃত্যু কর্তব্যরত পুলিশকর্মীর, বাসের চাকায় পিষ্ট প্রৌঢ়া]

কিন্তু, একদা মমতার অত্যন্ত ঘনিষ্ট বলে পরিচিত ভারতী ঘোষকে কেন নোটিশ পাঠাল সিআইডি?  সূত্রের খবর, তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি পেয়েছে রাজ্যের গোয়েন্দারা। সেই নথিতে অসঙ্গতি মিলেছে। তাই ভারতীকে ঘোষকে নোটিস পাঠিয়েছেন সিআইডি আধিকারিকরা। সোমবার সকালে দুঁদে এই পুলিশকর্তার বাড়িতে গিয়ে নোটিসও দিয়ে আসেন তাঁরা।

[সপ্তাহের শুরুতেই অফিস টাইমে বন্ধ মেট্রো, চূড়ান্ত নাকাল নিত্যযাত্রীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement