Advertisement
Advertisement
CID

পিএসসি পরীক্ষা চলাকালীন SMS-এ উত্তর সরবরাহ, খাদ্যদপ্তরের দুর্নীতিতে গ্রেপ্তার ২

এই ঘটনায় মাস্টারমাইন্ড শংকর বিশ্বাস সিনিয়র অডিটর বলে জানা গিয়েছে।

CID West Bengal arrested two from Nadia allegedly supplying answers during examination of Food Department

প্রতীকী ছবি।

Published by: Sucheta Sengupta
  • Posted:June 14, 2024 4:59 pm
  • Updated:June 14, 2024 5:07 pm

অর্ণব আইচ: পরীক্ষা চলাকালীন এসএমএসের মাধ্যমে উত্তর সরবরাহের অভিযোগ। পিএসসি-তে খাদ্যদপ্তরের পরীক্ষায় এহেন অভিযোগ পেয়ে পুলিশ তল্লাশি চালাতেই ফাঁস বড়সড় দুর্নীতি। সার্ভে পার্ক থানায় এই মামলায় দুজনকে গ্রেপ্তার করল সিআইডি। তাদের শুক্রবার আলিপুর আদালতে পেশ করা হবে। ধৃতরা দুজনেই নদিয়া জেলার বাসিন্দা বলে সিআইডি সূত্রে খবর। খোঁজ মিলেছে মাস্টারমাইন্ডেরও। তিনি সিজিও কমপ্লেক্সের এক কার্যালয়ের আধিকারিক বলে জানা গিয়েছে।

খাদ্যদপ্তরের (Food & Supply Department) পরীক্ষায় দুর্নীতি হয়েছে, সার্ভে পার্ক থানায় এই অভিযোগ দায়ের হওয়ার পর কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্তে নামে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি (CID)। খাদ্যদপ্তরের সাব ইন্সপেক্টর (SI) পদে নিয়োগ পরীক্ষায় এই দুর্নীতি হয়েছে। পরীক্ষা চলাকালীন এসএমএসের মাধ্যমে উত্তর সরবরাহ করা হয়েছিল বলে অভিযোগ। তার তদন্তে নেমে সিআইডি জানতে পারে, ধুবুলিয়ার পাপাই দাস এবং কল্যাণীর শংকর বিশ্বাস নামে দুজন এই কুকীর্তি ঘটিয়েছে। এর মধ্যে শংকর বিশ্বাসই মাস্টারমাইন্ড বলে জানতে পারেন তদন্তকারীরা।

Advertisement

[আরও পডুন: ‘আর কথা বলব না’, হঠাৎ মুখে কুলুপ ‘বিদ্রোহী’ দিলীপের, তুঙ্গে রাজ্য সভাপতি পদের জল্পনা]

এর পর দফায় দফায় গোয়েন্দারা তল্লাশি চালিয়ে দুজনকে গ্রেপ্তার (Arrest)করে। তাদের কাছ থেকে ১১টি মোবাইল ফোন এবং বেশ কয়েকটি ব্যাঙ্কের পাসবই বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে মাস্টারমাইন্ড শংকর সিজিও কমপ্লেক্সের (CGO complex) প্রিন্সিপাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেল বিভাগের সিনিয়র অডিটর বলে জানা গিয়েছে। তবে এর সঙ্গে আর কারা যুক্ত, উত্তরপত্রে আর কারা সরবরাহ করেছেন, এসব জানতে মরিয়া তদন্তকারীরা। এর আগে রাজ্যের একাধিক নিয়োগ পরীক্ষায় দুর্নীতির তদন্ত করছে সিবিআই (CBI), ইডি। অনেকেই গ্রেপ্তার হয়ে এখন জেলবন্দি। তারই মাঝে খাদ্যদপ্তরের নিয়োগ পরীক্ষাতেও দুর্নীতির অভিযোগে ২ জন গ্রেপ্তার হওয়া নিয়ে নতুন করে ছড়াল চাঞ্চল্য।

Advertisement

[আরও পডুন: টলিউডের ‘শাহরুখ’ নাকি! দেবের পনিটেল লুক দেখে চর্চায় নেটপাড়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ