BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্যাম্পাসে পড়ুয়াদের দুই গোষ্ঠীর সংঘর্ষ, ফের উত্তেজনা বেহালা কলেজে

Published by: Tanumoy Ghosal |    Posted: November 28, 2018 7:29 pm|    Updated: November 28, 2018 7:29 pm

Clash in Behala college, 1 injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খোদ শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারিতেও পরিস্থিতি বদলাল না। বরং বুধবার ফের নতুন করে উত্তেজনা ছড়াল বেহালা কলেজে। ক্যাম্পাসে পড়ুয়াদের দুটি গোষ্ঠীর সংঘর্ষে মাথা ফাটল একজনের। কলেজের গেটের বাইরে পুলিশ পিকেট বসেছে। অধ্যক্ষের নির্দেশে বেহালা কলেজে স্থগিত ছাত্র সংসদের কাজকর্ম।

[ গাড়ির বকেয়া জরিমানায় ৬৫ শতাংশ ছাড় ঘোষণা ট্রাফিক পুলিশের]

কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শুরু হয়ে গিয়েছে। নিয়ম অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় বসতে গেলে কলেজে পড়ুয়াদের ন্যূনতম ৬০ শতাংশ উপস্থিতি বাধ্যতামলূক। আর স্রেফ উপস্থিতির হার কম থাকার কারণেই বিপাকে পড়েন পড়ুয়ারা। বেহালার কলেজের পড়ুয়াদের একাংশের অভিযোগ, কারও কাছ থেকে দেড় হাজার, আবার কারও কাজ থেকে দু হাজার টাকা নিয়ে ক্লাসে উপস্থিতির হার বাড়িয়ে দিচ্ছেন ছাত্র সংসদের নেতারা। সোজা বাংলার কলেজে তোলাবাজি চালাচ্ছে টিএমসিপি পরিচালিত ছাত্র সংসদ। গত শনিবার বেহালা কলেজে গেটে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। ছাত্র সংসদ সদস্যদের সঙ্গে বিক্ষোভকারীদের বচসাও হয়। বুধবার ফের উত্তেজনা ছড়াল বেহালা কলেজে। সকাল থেকে কলেজে গেটের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। তখন কলেজের ভিতরে ছিলেন সাধারণ সম্পাদক-সহ বেহালা কলেজের ছাত্র সংসদের সদস্যরা।একসময়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়। সংঘর্ষে এক পড়ুয়ার মাথা ফেটেছে। শেষপর্যন্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেহালা কলেজের গেটের সামনে থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়া হয়। অশান্তি এড়াতে গেটের বাইরে পুলিশ পিকেট বসেছে। সন্ধ্যার পর একে একে কলেজ থেকে বাড়ির উদ্দেশে রওনা দেন ছাত্র সংসদের সদস্যরা। কলেজে ছাত্র সংসদের কাজকর্ম স্থগিত করে দিয়েছেন বেহালা কলেজের অধ্যক্ষ শর্মিলা মিত্র। ছাত্র সংসদের ইউনিটও ভেঙে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে কলেজে হাজিরা না থাকলেও, পরীক্ষার বসতে দেওয়ার দাবি তুলেছেন সেন্ট পলস কলেজের পড়ুয়ারা। বুধবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করতে যান তাঁরা। কিন্তু, উপাচার্যের দেখা না পেয়ে কলেজ স্ট্রিটে কলকাতা বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে বিক্ষোভ দেখান সেন্ট পলস কলেজের পড়ুয়ারা।

[যুব কংগ্রেস সভাপতি নির্বাচনে হার সোমেনপুত্র রোহনের, জয়ী অধীর ঘনিষ্ঠ শাদাব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে