BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পার্কসার্কাসে গুলিতে নিহত তরুণীর মাকে ফোন মুখ্যমন্ত্রীর, পরিবারকে চাকরি দেওয়ার ঘোষণা

Published by: Sucheta Sengupta |    Posted: June 11, 2022 5:02 pm|    Updated: June 11, 2022 5:57 pm

CM Mamata Banerjee called Park Circus victim's mother and announced for a job | Sangbad Pratidin

অরিজিৎ গুপ্ত, হাওড়া: কাজে বেরিয়ে একেবারে বেঘোরে প্রাণ গিয়েছে হাওড়ার (Howrah) দাশনগরের যুবতী রিমা সিংয়ের। মেয়ে যে আর নেই, তা এখনও যেন বিশ্বাস হচ্ছে না মা মীরার। শোকে মুহ্যমান তিনি। এমন পরিস্থিতিতে মেয়েহারা পরিবারটির পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। শনিবার দুপুরে সিং পরিবারে ফোন করেন তিনি। কথা বলেন নিহত তরুণীর মা মীরা সিংয়ের সঙ্গে। এদিন তাঁর প্রতিনিধি হিসেবে রিমার বাড়িতে গিয়েছিলেন হাওড়ার তৃণমূল নেতা অরূপ রায়। তাঁর সামনেই মুখ্যমন্ত্রী কথা বলেন মীরাদেবীর সঙ্গে। তাঁর ছেলেকে হোমগার্ডের চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

পার্কসার্কাসে গুলিতে নিহত তরুণী রিমা দাস

শুক্রবার দুপুরে পার্কসার্কাস (Park Circus) এলাকায় গুলি চলে। অ্যাপ বাইকে যাওয়া এক তরুণীর দিকে গুলি ছুঁড়ে আত্মঘাতী হন কলকাতা পুলিশের (Kolkata Police) কর্মী চোডুপ লেপচা। গুলিতে নিহত হন বছর পঁচিশের তরুণী রিমা সিং। তিনি হাওড়ার দাশনগরের বাসিন্দা। পার্কসার্কাসে কাজে যাচ্ছিলেন। সেখানেই ঘটে গেল প্রাণঘাতী ঘটনা। এই খবর বাড়িতে পৌঁছলে কেউই প্রথম বিশ্বাস করতে পারেননি। কলকাতা পুলিশের ওই কর্মীর এহেন উশৃঙ্খল কাজ নিয়েও বহু প্রশ্ন উঠে যায়। পুলিশ কমিশনার নিজে ঘটনার তদন্ত শুরুর পাশাপাশি চোড়ুপ লেপচার কাণ্ডজ্ঞানহীন কাজ নিয়ে সাফাই দেন।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী জোটের রাশ মমতার হাতেই! সোনিয়া-সহ ২২ নেতানেত্রীকে দিলেন চিঠি]

আকস্মিক ও মর্মান্তিক ঘটনায় এক তরুণীর প্রাণ যাওয়ার মতো ঘটনার গুরুত্ব বুঝে মুখ্যমন্ত্রী নিজে পদক্ষেপ নেন। তিনি শনিবার নিজেই ফোন করে নিহত রিমার মায়ের সঙ্গে কথা বলেন। তাঁর শোকে নিজেকে শামিল করেন। জানান, যা ঘটেছে, তা অত্যন্ত মর্মান্তিক। পরিবারের সকলের মানসিক পরিস্থিতি, যন্ত্রণা অনুভব করতে পারছেন। এরপরই তিনি ঘোষণা করেন, পরিবারের ছেলেকে হোম গার্ড (Home Guard) পদে চাকরি দেওয়া হবে।

নিহত রিমা সিংয়ের বাড়িতে হাও়ড়ার তৃণমূল নেতা অরূপ রায়।

এদিনই রিমা সিংয়ের বাড়িতে যান হাওড়ার তৃণমূল নেতা অরূপ রায়। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের দুই আধিকারিক। তাঁরা ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য তুলে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মানসিক রোগের চিকিৎসার পরেও কেন পুলিশকর্মীর হাতে আগ্নেয়াস্ত্র? পার্কসার্কাস কাণ্ডে উঠছে প্রশ্ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে