BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

CM Mamata Banerjee: ঢাক বাজিয়ে, সাঁওতালি সুরের ছন্দে পা মিলিয়ে পুজো কার্নিভ্যাল জমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

Published by: Sucheta Sengupta |    Posted: October 8, 2022 7:00 pm|    Updated: October 8, 2022 8:38 pm

CM Mamata Banerjee dances and beats Dhak in Puja carnival at Red Road, praised | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রশাসনিক প্রধান ছাড়াও রাজ্যবাসীর সর্বময় অভিভাবক তিনি। কাছের মানুষও। বরাবরই আমজনতার সঙ্গে তাঁর নিবিড় যোগ। এমনকী রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) দূরে সরে যাননি। ‘জননেত্রী’ ইমেজে এতটুকুও টাল খায়নি। আর উৎসবে তো তিনি আরও ‘রঙিন’, আরও বৈচিত্রময়ী! যে রূপ শনিবার দেখা গেল রেড রোডে পুজো কার্নিভ্যালে। অনেকক্ষণ ধরে মঞ্চে বসে অনুষ্ঠান দেখছিলেন। সন্ধের পর আর বসে থাকতে পারলেন না। ফের ঢাক কাঁধে তুলে নিয়ে বাজালেন। পাশে দাঁড়িয়ে উৎসাহ দিলেন ফিরহাদ হাকিম। আবার রামমোহন সম্মিলনীর পুজোয় জঙ্গলকন্যা থিমে সাঁওতাল রমণীদের সঙ্গে পা মিলিয়ে নাচলেনও। কার্নিভ্যালে (Durga Puja Carnival) তাঁকে এভাবে সক্রিয় ভূমিকায় অংশ নিতে এর আগে কখনওই দেখা যায়নি।

গত কয়েক বছর ধরেই রেড রোডে দুর্গাপুজো কার্নিভ্যালের মধ্যে দিয়ে বাঙালির সেরা উৎসবের সমাপ্তি হচ্ছে।  এবছর সেই কার্নিভ্যাল আরও আকর্ষণীয় ও জমকালো। কারণ, ইউনেস্কোর তরফে এবার হেরিটেজ তকমা পেয়েছে দুর্গাপুজো। তাই তার উদযাপনে বাড়তি জৌলুস তো থাকবেই। শনিবার রেড রোডের কার্নিভালে অংশ নিয়েছে ১০০ টি পুজো কমিটি। প্রত্যেকের প্রদর্শনীর জন্য বরাদ্দ তিন মিনিট করে। সুকিয়া স্ট্রিটের রামমোহন সম্মিলনীর পুজোয় এবারের থিম ছিল জঙ্গলকন্যা। জঙ্গলমহলের (Jangalmahal) অন্যতম রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা নিজে এই পুজোর সঙ্গে জড়িত। এই পুজোর ট্যাবলো প্রদর্শনীর সময় মুখ্যমন্ত্রীর মঞ্চের সামনে সাঁওতালি নৃত্য পরিবেশন করেন সেখানকার মেয়েরা। তা দেখে মুখ্যমন্ত্রীও নেমে আসেন মঞ্চ থেকে। তাঁদের হাতে হাত ধরে, তাল মিলিয়ে নাচতে শুরু করেন। মুখ্যমন্ত্রীকে নিজেদের মাঝে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তাঁরা। 

[আরও পড়ুন: গরু-মোষের ধাক্কার পর এবার যান্ত্রিক ত্রুটি, পরপর ৩ দিন থমকাল বন্দে ভারত এক্সপ্রেসের চাকা]

শুধু কি মুখ্যমন্ত্রী? কার্নিভ্যালে ধুনুচি হাতে নাচলেন রাজ্যের আরও দুই মন্ত্রী চন্দ্রিমা  ভট্টাচার্য, শশী পাঁজা। এরপর টলিউডের সেলিব্রিটিরাও মঞ্চ থেকে নেমে একসঙ্গে কিছুক্ষণ  নাচ করেন।  ছিলেন জুন মালিয়া, অদিতি মুন্সি, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও ছোটপর্দার একাধিক পরিচিত মুখ।

তবে সবচেয়ে বেশি নজর কাড়ল মুখ্যমন্ত্রীর নাচ। এর আগেও একাধিকবার তিনি জনতার সঙ্গে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন। কিন্তু দুর্গাপুজোর কার্নিভ্যালে বিদেশি অতিথিদের সামনে এই পারফরম্যান্সে প্রশংসা কুড়োলেন তিনি। 

[আরও পড়ুন: ‘ছাত্রাবস্থায় অসমে এসে প্রচুর মার খেয়েছি’, জনসভায় স্মৃতিচারণ অমিত শাহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে