ad
ad

Breaking News

Mamata Banerjee

সন্দেশখালি নিয়ে প্রথমবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী, কী বললেন?

আরামবাগে প্রশাসনিক কর্মসূচিতে যাওয়ার আগে ডুমুরজলায় দাঁড়িয়ে প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যপালের সন্দেশখালি যাওয়া নিয়ে তিনি বললেন, 'যে কেউ যেতেই পারে।'

CM Mamata Banerjee reacts on Sandeshkhali, here is her comment | Sangbad Pratidin

নিজস্ব চিত্র।

Published by: Sucheta Sengupta
  • Posted:February 12, 2024 12:44 pm
  • Updated:February 12, 2024 2:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একমাসেরও বেশি সময় ধরে উত্তপ্ত সন্দেশখালি (Sandeshkhali)। জানুয়ারির গোড়া থেকে সেখানে অশান্তি ছড়ানোর পর সেভাবে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি রাজ্য়ের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) তরফে। তবে সোমবার আরামবাগ যাওয়ার পথে ডুমুরজলায় দাঁড়িয়ে প্রতিক্রিয়া দিলেন তিনি।

মুখ্যমন্ত্রীর কথায়, ”ওখানে যাদের বিরুদ্ধে অভিযোগ, তাদের তো গ্রেপ্তার করা হয়েছে। আমি সকালে মহিলা কমিশনের প্রতিনিধিদের ওখানে পাঠিয়েছিলাম। ওঁরা দেখে এসে রিপোর্ট দিয়েছেন।” এই উত্তপ্ত পরিবেশেই সেখানে গিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Anand Bose)।  তা নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তাঁর জবাব, ”যে কেউ যেতেই পারেন।”

জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে ইডি (ED) অভিযান ঘিরে তপ্ত হয়ে ওঠে সন্দেশখালি। তৃণমূল (TMC) নেতা শাহজাহান শেখের অনুগামীরা ইডি আধিকারিকদের হেনস্তা করে বলে অভিযোগ। শাহজাহান তার পর থেকে পলাতক। তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি হয়েছে। সম্প্রতি তাঁর দুই অনুগামী উত্তম সর্দার ও শিবপ্রসাদ হাজরাকে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়তে হয়। শিবপ্রসাদের পোলট্রিতে অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটে।  পরে উত্তম সর্দারকে তৃণমূল সাসপেন্ড করে, তাঁকে গ্রেপ্তার করা হয়। সবমিলিয়ে সন্দেশখালিতে আঁচ ক্রমশই বাড়ছে। এদিন সন্দেশখালিতে গিয়েছিলেন মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়-সহ বেশ কয়েকজন। সেখানে নারী নির্যাতনের যে অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখতেই তাঁদের যাওয়া।

[আরও পড়ুন: আরও কাছাকাছি! আরামবাগে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গী দেব]

এই পরিস্থিতিতে এতদিন পর মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি আরামবাগ যাওয়ার পথে জানান, ওখানে যাদের বিরুদ্ধে অভিযোগ, তারা গ্রেপ্তার হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তিনি বলবেন আরামবাগের সভা থেকে। মনে করা হচ্ছে, এদিনই তিনি শাহজাহানকে নিয়ে মুখ খুলতে পারেন।

[আরও পড়ুন: ইন্টারভিউ ছেড়ে চলে যান মমতা, এক যুগ পর রাজ্যসভার ভোটে TMC প্রার্থী সেই সাগরিকা, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ