০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমাকে কী শেখাবে, আমি ওদের কান ধরে হিন্দি শেখাব’, মোদিকে খোঁচা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: January 28, 2021 5:58 pm|    Updated: March 15, 2021 7:37 pm

CM Mamata Banerjee slams PM Narendra Modi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল ভবনে হিন্দিভাষী সংগঠনের সঙ্গে বৈঠক করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আশ্বাস দিলেন প্রত্যেকের পাশে থাকার। সেই সঙ্গে তুলোধনা করলেন বিজেপি নেতাদের। হিন্দিভাষা প্রসঙ্গে খোঁচা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। 

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর উচ্চারণ নিয়ে বিতর্কের শেষ নেই। প্রায়শই এই নিয়ে বিজেপি নেতারা কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। সুযোগ পেলে প্রধানমন্ত্রীকে খোঁচা দেন তৃণমূল নেতারা। এসবের মাঝে বৃহস্পতিবার বিকেলের বৈঠকে হিন্দি ভাষা নিয়ে আলোচনা চলাকালীন আক্রমণাত্মক ভঙ্গিতে মমতা বলেন, “ওরা আমাকে কী হিন্দি শেখাবে। আমি কান ধরে ওদের হিন্দি শেখাব। বাংলার মতোই হিন্দি ভাষা শেখার  অধিকার আমার আছে।” মোদিকে কটাক্ষ করে বলেন, “উনি তো টেলিপ্রম্পটার দেখে বক্তব্য রাখেন। গুজরাটি ছাড়া কিছুই জানেন না। আমি হিন্দি পড়তেও পারি।” বাংলায় বসবাসকারী হিন্দিভাষীদের জন্য যা যা করেছেন এদিন তা ফের সকলের সামনে তুলে ধরেন তৃণমূল সুপ্রিমো। আক্রমণ করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে। তাঁর বাংলা সফর প্রসঙ্গে বলেন, “উনি এখন বাংলায় এসে মিটিং করছেন। কিন্তু তাতে কোনও লাভ হবে না। যান ঝাড়খণ্ডের কাজ করুন।”

[আরও পড়ুন: বুকিং কাউন্টার বন্ধ করে ভিতরে আড্ডা! বেলুড় স্টেশনে মেশিনে টিকিট কাটা নিয়ে ক্ষোভ]

তৃণমূল ভবনের বৈঠক থেকে এদিন ফের কৃষি আইনের বিরোধিতায় সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “কেন্দ্রে ২জন আছেন, ওদের মতো মন্ত্রী আমি দেখিনি। পরিকল্পনামাফিক কৃষকদের সমস্যার মধ্যে ফেলে দিচ্ছেন। এটা মানব না।” দাবি জানান প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের। বিধানসভার অশান্তি প্রসঙ্গে এদিন মমতা বলেন, “আজ বিধানসভায় অনেকেই বলছিলেন তাঁরা কৃষি আইনের পক্ষে। আমি এত চিৎকার করেছি, ওরা পালিয়ে গিয়েছে।” এরপরই একুশের নির্বাচনে জিতে ক্ষমতায় এসে কৃষকদের হয়ে লড়ার প্রতিশ্রুতি দেন মমতা। বলেন, “আসন্ন নির্বাচনে আগের থেকে বেশি ভোটে জিতব। হিন্দিভাষী মানুষদের পাশে থাকব।” বৈঠক শেষে হিন্দিভাষীদের উদ্দেশ্য করে হিন্দিতে তৃণমূল সুপ্রিমো বললেন, দিদি ঘরের মেয়ে হয়েই থাকবেন তাঁদের সঙ্গে। 

[আরও পড়ুন: ছাত্রীর শ্লীলতাহানিকে কেন্দ্র করে দুই অধ্যাপকের হাতাহাতিতে উত্তপ্ত বর্ধমান, গ্রেপ্তার ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে