BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তিন বছর পর ইদের সকালে রিজওয়ানুরের বাড়িতে মমতা, কথা বললেন পরিবারের সঙ্গে

Published by: Sulaya Singha |    Posted: May 3, 2022 1:18 pm|    Updated: May 3, 2022 1:59 pm

CM Mamata Banerjee visits Rizwanur Rahman's house on Eid | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ইদের দিন সকালে প্রয়াত রিজওয়ানুর রহমানের বাড়িতে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মাল্যদান করেন রিজওয়ানুরের স্মৃতিতে তৈরি বেদিতেও।

mamata
রিজওয়ানুরের স্মৃতিতে তৈরি বেদিতে মাল্যদান মমতার

এদিন সকালে প্রথমে রেড রোডে যান তিনি। সেখানে নমাজ পাঠের জন্য হাজির হওয়া মুসলিমদের ইদের শুভেচ্ছা জানান। তারপরই অভিষেককে (Abhishek Banerjee) সঙ্গে নিয়ে রিজওয়ানুরের বাড়ি পৌঁছে যান মুখ্যমন্ত্রী। প্রথমে পার্ক সার্কাসের বাড়ির সামনে রিজওয়ানুরের স্মৃতিতে তৈরি বেদিতে মালা দেন মমতা। এরপর বাড়িতে গিয়ে কথা বলেন রিজওয়ানুরের মা, দাদা রুকবানুর রহমান এবং পরিবারের সদস্যদের সঙ্গে।

mamata-abhishek

[আরও পড়ুন: খাস কলকাতায় নাটকীয় চুরি! ছেলের বাইকের বায়না মেটাতে আড়াই লাখ হাতালেন বাবা, তারপর…]

২০০৭ সালে রিজওয়ানুরের মৃত্যু নিয়ে উত্তাল হয়েছিল রাজ্য-রাজনীতি। তারপর গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে বহু জল। রিজওয়ানুরের দাদা রুকবানুর বর্তমানে চাপড়ার তৃণমূল বিধায়ক। তাঁর পরিবারের খবরাখবর নিয়মিতই রাখেন মমতা (Mamata Banerjee)। তবে করোনা কালে জমায়েতে নিষেধাজ্ঞা থাকায় তাঁর বাড়িতে যাওয়া হয়নি। অবশেষে ৩ বছর পর ইদের দিনে সেখানেই হাজির মুখ্যমন্ত্রী। সকলকে ইদের শুভেচ্ছা জানিয়ে মিনিট পঁচিশ পর ফিরে যান তিনি।

Mamata-rizwanoor

প্রসঙ্গত, ইদের দিন (Eid 2022) হাওড়ার আমতায় প্রাণ হারানো বাম ছাত্রনেতা আনিস খানের পরিবারের সঙ্গে দেখা করেন সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক মহম্মদ সেলিম। এমন দিনে প্রথমবার ছেলে আনিসকে ছাড়াই কাটাতে হচ্ছে পরিবারকে। তাঁদের পাশে দাঁড়ান সেলিম।

Anis
আনিস খানের বাড়িতে সেলিম

এদিকে, মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও নিয়োগ না হওয়ার অভিযোগ তুলে ধর্মতলায় গান্ধীমূর্তি ও মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে আন্দোলনে শামিল হয়েছেন চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার সকালে সেই আন্দোলনরত চাকরিপ্রার্থীদের সঙ্গেই ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। আশ্বাস দেন নিয়োগের। মুখ্যমন্ত্রীর আশ্বাস পেয়ে খুশি চাকরিপ্রার্থীরা। সমস্যার দ্রুত সমাধান হবে বলেই আশা তাঁদের।

[আরও পড়ুন: যোগীরাজ্যে ফের অনাচার, শত্রুকে ফাঁসাতে বন্ধুকে দিয়ে স্ত্রীকে ধর্ষণ করাল খোদ স্বামী!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে