BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রামপুরহাট কাণ্ড: ‘আমি ব্যথিত, আপনার মন্তব্য তদন্তেও প্রভাব ফেলতে পারে’, রাজ্যপালকে জবাব মমতার

Published by: Paramita Paul |    Posted: March 22, 2022 7:02 pm|    Updated: March 22, 2022 7:27 pm

CM Mamata Banerjee writes to Governor Jagdeep Dhakhar on Rampurhat massacre | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: রামপুরহাট কাণ্ড নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়কে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বগটুই গ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যুর ঘটনা সম্পর্কে রাজ্যপালের বিবৃতিতে ‘ব্যথিত’ মুখ্যমন্ত্রী। চিঠিতে সে কথাই লিখলেন তিনি। সঙ্গে জানালেন, “রামপুরহাটের (Rampurhat Clash) ঘটনা সম্পর্কে আপনার মন্তব্য দুর্ভাগ্যজনক। নিরপেক্ষ তদন্তেও প্রভাব ফেলতে পারে আপনার মন্তব্য।”

বগটুই গ্রামের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। এমন পরিস্থিতিতে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ রাজ্যপাল জগদীপ ধনকড় (Governor Jagdeep Dhankar)। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে ফের সরব হন তিনি। এ বিষয়ে মুখ্যসচিবের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন ধনকড়। এবার সেই মন্তব্যের ‘নিন্দা’ করে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী। রামপুরহাটের ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ হিসেবে উল্লেখ করে মমতা লিখেছেন, “আপনি যে ধরনের মন্তব্য করেছেন, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আপনার মন্তব্য নিরপেক্ষ তদন্তে বাধা হয়ে দাঁড়াতে পারে। সাংবিধানিক পদে থেকেও এই ধরনের মন্তব্য কার্যত অসাংবিধানিক।”

[আরও পড়ুন: রামপুরহাট কাণ্ড নিয়ে কলকাতা হাই কোর্টে বিজেপি, মিলল মামলা দায়েরের অনুমতি]

 

একইসঙ্গে রাজ্যপালকে মুখ্যমন্ত্রীর খোঁচা,”বিজেপি শাসিত রাজ্য-সহ দেশের অন্য কোথাও এধরনের ঘটনা ঘটনা আপনি নীরব থাকেন। আর বাংলাতে কিছু ঘটলেই সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন।” রাজ্যপালেন বিবৃতি ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলেও দাবি করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এই ঘটনায় রাজ্য কী কী পদক্ষেপ করেছে তাও চিঠিতে পুঙ্খানুপুঙ্খভাবে ব্যাখ্যা করেছেন মুখ্যমন্ত্রী।

 

তাৎপর্যপূর্ণভাবে মুখ্যমন্ত্রীর চিঠিতে উঠে এসেছে সোমবার রাতে বগটুই মোড়ে খুন হওয়া তৃণমূল উপপ্রধান ভাদু শেখের কথাও। তার পরই রাতে আগুনে পুড়ে খাঁক হয়ে যায় বগটুই গ্রামের একাধিক বাড়ি। মুখ্যমন্ত্রীর কথায়, “রাজ্যকে অপদাস্থ করতে, বাংলার ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতে এটা বৃহত্তর ষড়যন্ত্রও হতে পারে। তদন্ত করে আসল সত্যটা উদঘাটন করা হবে।”

[আরও পড়ুন: আগামী দিনে সব শূন্যপদ পূরণ করবে রাজ্য, দ্রুত শুরু শিক্ষক নিয়োগ, বিধানসভায় আশ্বাস ব্রাত্যর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে