Advertisement
Advertisement
Maniktala By Election

জোট জটের দায় ফ্রন্টের ঘাড়ে ঠেলল কংগ্রেস! মানিকতলায়ও প্রার্থী দিচ্ছে হাত শিবির?

দুটি নাম নিয়ে চর্চা শুরু।

Congress may file candidate in Maniktala by election

ফাইল ছবি।

Published by: Paramita Paul
  • Posted:June 19, 2024 2:26 pm
  • Updated:June 19, 2024 4:43 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জোট ধর্ম না মানার দায় বামফ্রন্টের উপর চাপিয়ে শেষ পর্যন্ত বাগদা আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে কংগ্রেস। জল্পনা বাড়িয়েছে মানিকতলা কেন্দ্র। বার বার শরিক দলের সঙ্গে গোলমাল সামলাতে না পারার জেরে তার ধাক্কা জোট ধর্মে এসে লাগছে। তাই ফ্রন্ট বিশেষ করে সিপিএমের উপর চাপ বজায় রাখতে মানিকতলা আসন নিয়েও প্রদেশ কংগ্রেস ভাবছে বলে খবর। এআইসিসির কাছে সেই সংক্রান্ত প্রস্তাবও পাঠানো হয়েছে। সঙ্গে সম্ভাব‌্য দুটি নামও চর্চায় রাখা হয়েছে।

কিন্তু জোটে সিপিএমের উপর চাপ বাড়াতে মানিকতলা আসন নিয়ে ইতিমধ্যে চর্চা সেরে রেখেছে প্রদেশ কংগ্রেস। যা খবর পাওয়া যাচ্ছে, তাতে কংগ্রেসের সঙ্গে জোটে থেকেও ফরওয়ার্ড ব্লকের চাপে কার্যত তাদের দাবি মেনে নিতে বাধ‌্য হয়েছে সিপিএম। তাতে নিজেদের পুরনো আসনের দাবি থেকে সরে আসতে হচ্ছিল কংগ্রেসকে। শেষ পর্যন্ত স্থানীয় নেতৃত্বের চাপেই বাগদায় প্রার্থী দেয় প্রদেশ নেতৃত্ব।

Advertisement

[আরও পড়ুন: পর পর ডাকাতির পরও নেই হেলদোল, কলকাতার স্বর্ণ বিপণির সিসিটিভির আওতায় নেই দরজাই!]

এই পরিস্থিতিতেই পালটা চাপে মানিকতলা নিয়ে আলোচনা। এআইসিসি রাজি হলে মানিকতলায় সম্ভাব‌্য প্রার্থী হিসাবে কংগ্রেসের উত্তর কলকাতা জেলা সভাপতি রানা রায়চৌধুরি অথবা প্রাক্তন প্রদেশ সভাপতি সোমেন মিত্রের পরিবারের কোনও সদস্যের নাম সামনে আসতে পারে।

Advertisement

[আরও পড়ুন: পরকীয়ার কাঁটা! সন্দেহের বশে স্ত্রী ও শাশুড়িকে কোপ মেরে ‘আত্মঘাতী’ স্বামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ