BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হিন্দুবিরোধী সাম্প্রদায়িক মন্তব্য করেছেন সীতারাম? জবাবে কী বলছে আলিমুদ্দিন?

Published by: Subhamay Mandal |    Posted: August 8, 2020 8:28 pm|    Updated: August 8, 2020 8:28 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: পার্টির সাধারণ সম্পাদককে জড়িয়ে সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক উসকানিমূলক পোস্ট। তার বিরুদ্ধে সাইবার ক্রাইমের দ্বারস্থ হল আলিমুদ্দিন। পার্টির তরফে জানানো হয়েছে, শনিবার সিপিএম (CPIM) সাধারণ সম্পাদককে জড়িয়ে ফেসবুকে একটি পোস্ট করা হয়। সেখানে সীতারাম ইয়েচুরির (Sitaram Yechury) মুখে বসানো হয়, ‘হিন্দুরা কখনওই শান্তিপ্রিয় হতে পারে না। আর সেটার প্রমাণ রামায়ণ ও মহাভারতেই পাওয়া যায়।’ বিষয়টি বাংলায় লেখা হয়েছে।

পোস্টটি পার্টির নজরে আসতেই নড়েচড়ে বসে আলিমুদ্দিন। সীতারামের সঙ্গে ফোনে কথা বলেন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)। তিনি এমন কোনও পোস্ট করেছেন কিনা জানতে চান। এমন কোনও পোস্ট তাঁর পক্ষ থেকে করা হয়নি বলে জানান সীতারাম। এরপরেই সাইবার ক্রাইমে লিখিত অভিযোগ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়। প্রসঙ্গত, পোস্টটি ফেসবুক-সহ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজোর দিন বেশি করে ছড়ায় এই পোস্টটি। যা নিয়ে শোরগোল পড়ে যায়। রাজ্য সিপিএমের ফেসবুক পেজেও কদর্য ভাষায় আক্রমণ করা হয় এই পোস্টটি শেয়ার করে।

[আরও পড়ুন: হাসপাতালের থেকে দেশে বেশি প্রয়োজন মন্দির! দিলীপ ঘোষের মন্তব্যে ফের বিতর্ক]

এর আগে গত ১৭ জুন লাদাখ সংঘর্ষের পরেরদিন গণশক্তির একটি প্রতিবেদন নিয়ে বিতর্কে জড়ায় সিপিএম।সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া গণশক্তির ওই প্রতিবেদন সংক্রান্ত একটি পোস্টে দেখা যায়, একটি অংশ পুরোপুরি চিনের সেনাদের আক্রমণে ভারতীয়রাই উসকানি দিয়েছে– প্রতিবেদনটির ছত্রে ছত্রে এমনই লেখা। যা ঘিরে তুমুল হইচই শুরু হয়ে যায়। এভাবে একটি অংশ বিকৃত করার দায় বিজেপির আইটি সেলের উপর চাপিয়ে গণশক্তি ১৯ তারিখ একটি প্রতিবেদন প্রকাশ করে। তাতে বিজেপির বিরুদ্ধে তীব্র নিন্দা করা হয়। সিপিএম চিনের দালাল, এই অভিযোগেও সরব হয় বিজেপি। এই সংক্রান্ত প্রচার যাতে জনগণের মনে প্রভাব না ফেলে, সে কারণে পলিটবুরো এবং সিপিএম রাজ্য কমিটি আলাদা বিবৃতি দিয়ে জানায়, সিপিএম কখনওই চিনপন্থী নয়।

[আরও পড়ুন: মহিলা মোর্চার হোয়াটসঅ্যাপ গ্রুপে শাড়ি বিক্রির বিজ্ঞাপন! দলের মধ্যেই বিতর্কে অগ্নিমিত্রা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement